ব্রাহ্মণবাড়িয়ায় জাপা নেতা রেজাউল অবাঞ্ছিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ২২:২৪

জাতীয় পার্টির নবগঠিত কেন্দ্রীয় কমিটির অতিরিক্ত মহাসচিব রেজাউল ইসলাম ভূইয়াকে পদ থেকে বহিষ্কার ও কেন্দ্রীয় কমিটি পুনর্গঠনের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন জেলা জাতীয় পার্টির নেতাকর্মীরা। রবিবার দুপুরে এই কর্মসূচি পালন করা হয়।

বিক্ষোভ মিছিলে ঝাড়ু উঁচিয়ে রেজাউল ইসলামের বিরুদ্ধে দেয়া হয় স্লোগান। প্রতিবাদ সমাবেশে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটি পুনঃগঠনের দাবি জানিয়ে বলা হয় আগামী ১০ দিনের মধ্যে তা করা না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে এবং তৃণমূল জাতীয় পার্টি গঠন করা হবে।

দুপুর ১২টার দিকে জেলা শহরের বঙ্গবন্ধু স্কয়ারের সামনে থেকে জেলা জাতীয় পার্টির উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব চত্বরে এসে শেষ হয়। এরপর সেখানে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

জেলা জাতীয় পার্টির আহ্বায়ক ও সাবেক এমপি জিয়াউল হক মৃধার সভাপতিত্বে বক্তব্য দেন জেলা জাতীয় পার্টির সদস্য সচিব কাজী মামুনুর রশিদ, কেন্দ্রীয় জাতীয় পার্টির শিল্প ও বাণিজ্য সম্পাদক শাহ জামাল রানা, জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক ওয়াহেদুল হক ওহাব, মনির হোসেন দেলোয়ার প্রমুখ।

বক্তারা বলেন, কেন্দ্রীয় কমিটিতে টোকাইদেরও সদস্যপদ দেয়া হয়েছে। কেন্দ্রীয় জাতীয় পার্টি এখন উপজেলা ও ইউনিয়ন কমিটিতে পরিণত হয়েছে। চাটুকার-বাটপারদের বাদ দিয়ে যোগ্য ব্যক্তিদের পদ দেয়া না হলে ব্রাহ্মণবাড়িয়ায় যে আন্দোলন শুরু হবে তা প্রত্যেক জেলায় ছড়িয়ে দেয়া হবে। গঠন করা হবে তৃণমূল জাতীয় পার্টি।

অতিরিক্ত মহাসচিব রেজাউল ইসলাম ভূইয়ার বিরুদ্ধে নানা অপকর্মের অভিযোগ এনে তাকে পার্টির সব পদ থেকে অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়ে তাকে জেলা জাতীয় পার্টিতে অবাঞ্ছিত ঘোষণা করেন বক্তারা।

ব্রাহ্মণবাড়িয়ার যারা কেন্দ্রীয় কমিটিতে পদ-পদবী পেয়েছেন তাদের সবার পদ স্থগিত করারও দাবি জানান বিক্ষুব্ধরা।

এদিকে গত শনিবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ার রেজাউল ইসলাম ভূইয়াকে জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব মনোনীত করায় ব্রাহ্মণবাড়িয়ায় আনন্দমিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে। নেতৃত্বে দেন জেলা জাতীয় পার্টির যুগ্ম সদস্য সচিব নাসির আহমেদ খান।

আরো ছিলেন জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল¬াহ্ আল হেলাল, পৌর জাতীয় পার্টির আহ্বায়ক মো. ফিরোজ খান প্রমুখ।

(ঢাকাটাইমস/৯ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :