মুজিববর্ষে ফেনীতে আন্তঃবিভাগ ক্রিকেট

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০২০, ১১:০৫

ফেনী সরকারি কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযান ও কমিশনার জয়নাল আবদীন স্মরণে আন্তঃবিভাগ ক্রিকেট লিগ আজ সোমবার শুরু হচ্ছে। ফেনী সরকারি কলেজ ছাত্র সংসদের আয়োজনে বেলা ১১টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করবেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

ছাত্র সংসদ সভাপতি ও কলেজ অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পালের সভাপতিত্বে বিশেষ অতিথি থাকবেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আকরামুজজমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বি.কম, ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন।

আয়োজকরা জানিয়েছেন, ঘরোয়া ক্রিকেটের বড় এ আয়োজনে কলেজের অনার্স বিভাগের ১৫টি, একাদশ-দ্বাদশ শ্রেণির একটি ও ডিগ্রি বিএসএস-বিবিএসের একটি এবং বিএ/বিএসসির একটি দল এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। টুর্নামেন্টের সেরা বোলার, সেরা ব্যাটসম্যান ও সেরা উইকেট কিপারকেও পুরস্কৃত করা হবে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে প্রাইজমানি ও ট্রফি প্রদান করা হবে। ডিসপ্লেতে সেরা প্রদর্শনীর জন্য প্রথম পুরস্কার হিসেবে ১০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ছয় হাজার টাকা ও তৃতীয় পুরস্কার চার হাজার টাকা প্রদানের ঘোষণা দেয়া হয়।

তারা আরও জানান, উদ্বোধনী ম্যাচে বাংলা ও পদার্থ বিজ্ঞান বিভাগ মুখোমুখি হবে। প্রথম রাউন্ডের দ্বিতীয় ম্যাচে ইংরেজি ও সমাজকর্ম, তৃতীয় ম্যাচে ইসলামের ইতিহাস ও বিএসএস, চতুর্থ ম্যাচে অর্থনীতি ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, পঞ্চম ম্যাচে হিসাববিজ্ঞান ও বিবিএস, ৬ষ্ঠ ম্যাচে গণিত ও ইতিহাস, সপ্তম ম্যাচে উদ্ভিদবিদ্যা ও ব্যবস্থাপনা, অষ্টম ম্যাচে একাদশ-দ্বাদশ ও দর্শন বিভাগ এবং প্রথম রাউন্ডের সর্বশেষ ম্যাচে প্রাণিবিদ্যা ও রসায়ন বিভাগের মধ্যে খেলা অনুষ্ঠিত হবে।

কলেজ ছাত্র সংসদের ভিপি তোফায়েল আহমদ তপু ঢাকা টাইমসকে জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও কমিশনার জয়নাল আবদীনের প্রতি শ্রদ্ধা-ভালোবাসা রেখে তার স্মৃতি রক্ষার্থে ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

ছাত্র সংসদের জিএস রবিউল হক ভূঁইয়া রবিন ঢাকা টাইমসকে জানান, টি-টেন ফরম্যাটে নকআউট পদ্ধতিতে টুর্ণামেন্ট অনুষ্ঠিত হবে। টুর্নামেন্ট স্বচ্ছ রাখতে দক্ষ ও পেশাদার আম্প্যায়ার নিযুক্ত করা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে ২০১৭ সালে প্রথমবারের মতো কলেজ ছাত্রলীগের আয়োজনে টুর্নামেন্ট আয়োজনে বেশ সাড়া জাগিয়েছে।

(ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :