বইমেলায় পুলিশের অ্যাডভেঞ্চারের বই

শেখ সাইফ, ঢাকাটাইমস
| আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২০, ১২:৪৩ | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০২০, ১২:২৮

পুলিশ মানুষের পরম বন্ধু। বিপদে ডাক দিলেই ছুটে এসে পাশে দাঁড়ায়। বাড়িয়ে দেয় সাহায্যের হাত। দিনরাত তারা মানুষের সেবায় নিয়োজিত। এই মহান সেবার কাজ করতে গিয়ে কত না ঘটনার সম্মুখীন হতে হয় তাদের। এসব ঘটনায় বইমেলায় সেবার পাশাপাশি বই নিয়ে হাজির হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

অমর একুশে গ্রন্থমেলা ২০২০-এর বাংলা একাডেমি প্রাঙ্গণে ১০৫ নম্বর স্টলে নানা অ্যাডভেঞ্চারমূলক সব বই নিয়ে বসেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

মেলার স্টলে দায়িত্বে থাকা পুলিশের এসআই মো. জাহাঙ্গীর আলম বলেন, ‘পুলিশ মূলত বাইরে বেশি কাজ করে। এই দায়িত্ব পালন করতে গিয়ে নানা অভিজ্ঞতার সম্মুখীন হয়। যেসব ঘটনা কেউ জানে না। এমন সব ঘটনা পাঠক আমাদের বই পড়ে জানতে পারবে।’

পাঠকদের জন্য কী ধরনের বই এসেছে জানতে চাওয়া হলে জাহাঙ্গীর আলম বলেন, ‘এবার প্রকাশিত নতুন বইগুলো বেশি বিক্রি হচ্ছে। পাঠক আগ্রহ সহকারে কিনছেন। নতুন বইয়ের মধ্যে পুলিশের অ্যাডিশনাল ডিআইজি মোশতাক স্যারের বই বেশি। মোশতাক স্যারের লেখা বইয়ের সংখ্যা নতুন-পুরোনো মিলিয়ে ২০০-এর অধিক।’

পুলিশের নতুন বইয়ের মধ্যে আছে- ভৌতিক উপন্যাস ‘ মৃত্যু প্রাসাদ’, মূল্য ২৫০ টাকা, সায়েন্স ফিকশন ‘ইলিন’, মূল্য ২৫০ টাকা, সায়েন্স ফিকশন ‘ইডিন’ , মূল্য ২৫০ টাকা।

এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের লেখা ‘আসাদুজ্জামান নন্দিত স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা’। স্টলে নতুন এই বইটিও এসেছে। বইটির সম্পাদনা করেছেন হাবিবুর রহমান।

সাবেক আইজি একেএম শহীদুল হকের লেখা নতুন বই ‘সমাজে পুলিশ এবং কমিউনিটি পুলিশ’ । বইটি বাংলা ও ইংরেজি দুই ভাষাতেই পাওয়া যাচ্ছে। আছে হাফিজুর রহমানের বই ‘যেদিন মৃত ছিলাম’।

ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/এসএস/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :