‘পুলিশ একা নয়, মাদক নির্মূলে সবাইকে লাগবে’

পটুয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১৫

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী বলেছেন, সমাজের সবাই যদি মনে করে পুলিশ এককভাবে মাদক নির্মূল করতে পারবে- সেটি ঠিক হবে না। মাদক নির্মূলের ক্ষেত্রে পরিবার, শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক বিভিন্ন সংগঠনের সমান দায়বদ্ধতা রয়েছে।’ সোমবার সকালে পটুয়াখালী পুলিশ লাইন্সে জেলা পুলিশের অবকাঠামোগত ও সক্ষমতা বৃদ্ধিতে বিভিন্ন উন্নয়নমূলক কাজের বিভিন্ন স্থাপনা উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, মাদক একটি সামাজিক সমস্যা। এই সামাজিক সমস্যাকে সামাজিকভাবে মোকাবিলা করতে হবে। মাদক সম্পর্কে প্রধানমন্ত্রী যে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন- পুলিশ সেই নীতিকে সমর্থন করে আভিযান পরিচালনার পাশাপাশি সামাজিক সচেতনতা সৃষ্টি করছে। এছাড়া মাদকাসক্ত ব্যবসায়ীদের আত্মসমর্পন করানোর মাধ্যমে তাদের আবার স্বাভাবিক জীবনে ফিরে আসতে সহায়তা করছে।

পুলিশ প্রধান বলেন, ১৯৭৫ সালে পুলিশ সপ্তাহে রাজারবাগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন- ‘পুলিশ হবে জনতার পুলিশ।’ বঙ্গবন্ধুর সেই কথাকে স্মরণে রেখেই এই মুজিব বর্ষে পুলিশের অঙ্গীকার জনগণের মাঝে যে পুলিশভীতি রয়েছে সেটি দূর করে পুলিশ জনগণের পাশে থেকে তাদের সেবা করবে।

অনুষ্ঠানে বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর, সাধারণ সম্পাদক ভিপি আবদুল মান্নান, পৌর মেয়র মহিউদ্দিন আহমেদসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিকালে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ও বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তিনি।

(ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :