চিকিৎসকের বিরুদ্ধে ভুল অস্ত্রপচারের অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩৫

কুমিল্লায় জুবায়ের আহমেদ নামে এক চিকিৎসকের বিরুদ্ধে ভুল অস্ত্রপচারের অভিযোগ ওঠেছে। রবিবার স্বাস্থ্যমন্ত্রী, সচিব, কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালের পরিচালক ও জেলা সিভিল সার্জনসহ বিভিন্ন দপ্তরে এ অভিযোগ করা হয়।

কুমেক এর সহকারী অধ্যাপক ও নগরীর সিডি প্যাথ অ্যান্ড হসপিটালের খণ্ডকালীন চিকিৎসক জুবায়ের আহমদের বিরুদ্ধে এ অভিযোগ করেন কুমিল্লা নগরীর ধর্মসাগরের পশ্চিমপাড় এলাকার বাসিন্দা রোগী আনিছুর রহমান।

অভিযোগ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে হার্নিয়ার ব্যথায় প্রথমে কুমিল্লা জেনারেল হাসপাতাল এবং পরে কুমেক হাসপাতালের একজন ডাক্তারের চিকিৎসা নেন আনিছুর রহমান। তারা রোগীর পরীক্ষা-নিরীক্ষা করার পর হার্নিয়া চিকিৎসা দেন।

পরবর্তীতে হার্নিয়ার ব্যথা তীব্র অনুভব হলে তিনি কুমেক-এর সহকারী অধ্যাপক (সার্জারি) জুবায়ের আহমদের কাছে গেলে আবারো কিছু পরীক্ষা-নিরীক্ষা করিয়ে নগরীর প্রাইভেট হাসপাতাল সিডি প্যাথ অ্যান্ড হসপিটাল লিমিটেডে ভর্তি হয়ে অপারেশনের পরামর্শ দেন। গত ২৪ জানুয়ারি ওই হসপিটালে ডা. জুবায়ের রোগীর অপারেশন করেন।

কিছুদিন পর আবারো আগের মতো হার্নিয়ার ব্যথা হলে রোগী ওই ডাক্তারের নিকট যান। তখন ডাক্তার হার্নিয়ার পরিবর্তে অ্যাপেন্ডিসাইটিস অপারেশন করে ফেলেছেন বলে ওই রোগীকে জানান।

রোগী জানান, তার সকল পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টে অ্যাপেন্ডিসাইটিস নরমাল ছিল। এ ভুল অপারেশনে হার্নিয়ার তীব্র ব্যথা নিয়ে তিনি হার্ট ও শ^াসকষ্টসহ নানা রোগে আক্রান্ত হয়ে আর্থিক ক্ষতিসহ জীবনঝুঁকিতে আছেন। এ বিষয়ে তিনি শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন।

রোগীর সকল পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টে অ্যাপেন্ডিসাইটিস নরমাল উল্লেখ থাকলেও কেন অপারেশন করা হলো এমন প্রশ্নে তিনি বলেন, আমি এখন চট্টগ্রামে আছি, কুমিল্লা ফিরে কথা বলব বলে ফোনের সংযোগ কেটে দেন।

এ বিষয়ে কুমেক হাসপাতালের পরিচালক মুজিবুর রহমান বলেন, ‘এ বিষয়ে সত্যতা পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

(ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :