গোপালপুর ইউনিয়ন আ.লীগের সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২০, ২০:০০ | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪১

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে কামারগ্রামের কাঞ্চনমুন্সী একাডেমি মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

বিকাল সাড়ে চারটার দিকে দলীয় পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকরাম হোসেন।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহা। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য এবং দৈনিক ঢাকাটাইমস ও সাপ্তাহিক ‘এই সময়’ এর সম্পাদক আরিফুর রহমান দোলন।

প্রধান অতিথির বক্তব্যে সুবল চন্দ্র সাহা বলেন, ‘শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। বর্তমান সময়ে দেশে ব্যাপক উন্নয়ন হচ্ছে। আজ বাংলাদেশ সারা পৃথিবীতে উন্নয়নের রোল মডেল হয়ে দাঁড়িয়েছে। এই অঞ্চলের অভিভাবক খন্দকার মোশাররফ হোসেন ব্যাপক উন্নয়ন করে চলেছেন।’

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আরও বলেন, ‘মুজিববর্ষ উপলক্ষে ৬৮ হাজার দুস্থ মানুষকে ঘর বাড়ি তৈরি করে দেওয়া হবে। আমরা জিডিপিতে এগিয়ে যাচ্ছি। এরই মধ্যে বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ রুপান্তরিত হয়েছে।’

এ সময় আওয়ামী লীগের দলীয় গঠনতন্ত্র না মেনে যারা কমিটি করবে প্রয়োজনে তাদের দল থেকে বহিষ্কার করা হবে বলে জানান সুবল চন্দ্র।

সম্মেলনের প্রধান বক্তা আরিফুর রহমান দোলন বলেন, ‘আজ স্কুল-কলেজ, মসজিদ মাদ্রাসা সব জায়গায় উন্নয়ন হচ্ছে। এজন্য কৃতজ্ঞতা জানাই বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও ফরিদপুরের অভিভাবক ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপিকে। এই অঞ্চলে আড়াইশ রাস্তা তিনি এলজিআরডি মন্ত্রী থাকা অবস্থায় করেছেন, যা বিগত ৫০ বছরে এই অঞ্চলে হয়নি। এই উন্নয়ন ও অগ্রগতি আগামীতেও হবে। শুধু আওয়ামী লীগকে সংগঠিত রাখেন এবং ঐক্যবদ্ধ থাকেন। দলের মধ্যে ধানের চিটার মতো যারা আছে তারা বিদায় হয়ে যাবে।’

ঢাকাটাইমসের সম্পাদক বলেন, ‘জনগণের আমানত নিয়ে যারা ছিনিমিনি খেলছে তাদেরকে প্রতিহত করবো। এই গোপালপুর ইউনিয়ন আলফাডাঙ্গার মডেল ইউনিয়ন। এখানে আওয়ামী লীগের ঐক্য হবে সব থেকে সুসংগঠিত। যারা এই ইউনিয়নে জনপ্রতিনিধি হবেন তারা হবেন সৎ।’

সম্মেলনে আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বেগম ঝর্ণা হাসান, মাইনুদ্দিন আহমেদ মানু, শহর আওয়ামী লীগের সভাপতি খন্দকার নাজমুল ইসলাম লেভী, ফরিদপুর কোতয়ালি থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক, ফরিদপুর জেলা কৃষকলীগের সভাপতি শেখ শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাস লক্ষণ ও গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনিরুজ্জামান ইকু।

আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কে এম সেলিম, সদস্য আবু নাঈম, ফরিদপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সারোয়ার হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফাহাদ বিন ওয়াজেদ ফাইন, জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মাহমুদ শামিম, ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জীবন প্রমুখ।

ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/এসএস/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :