করোনায় নিহতদের প্রতি পররাষ্ট্রমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০২০, ২০:০৯

নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবে চীনের মূল ভূখণ্ডসহ দেশটির বাইরে চীনা নাগরিকদের প্রাণ হারানোর ঘটনায় চীনের পররাষ্ট্রমন্ত্রীকে লেখা এক পত্রে গভীর শোক জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আজ পর্যন্ত চীনে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০১৬ জনে। আর চীনের মূল ভূখণ্ডের বাইরে এ পর্যন্ত ফিলিপিন ও হংকংয়ে দুই চীনা নাগরিকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বার্তায় জানানো হয়, চীনের হুবেই প্রদেশের উহানসহ দেশটির বিভিন্ন প্রদেশ ও বাইরে করোনাভাইরাসে প্রাণ হারানোর ঘটনায় চীনের পররাষ্ট্রমন্ত্রীকে লেখা এক পত্রে গভীর শোক জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

চীনের পররাষ্ট্রমন্ত্রীকে শোকবার্তায় মোমেন প্রাণ হারানোদের পরিবার এবং ভাইরাসে আক্রান্তের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করার পাশাপাশি পররাষ্ট্রমন্ত্রী আশা প্রকাশ করেন, চীন সরকার খুব শিগগিরই করোনাবাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারবে।

চীনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের প্রতি চীন সরকারের সহযোগিতার প্রশংসা করেন মোমেন। বার্তায় মোমেন উহান থেকে ৩১২ শিক্ষার্থীকে দেশে ফেরানো বিষয়ে চীন সরকারের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/এনআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :