বেনাপোলে বিপুল ওষুধ-ফোন জব্দ

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০২০, ২১:২১

বেনাপোল চেকপোস্টে কাস্টমস ও কাস্টমস শুল্ক গোয়েন্দাদের যৌথ অভিযানে ভারত থেকে আসা বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীর কাছ থেকে বিপুল পরিমাণ ভারতীয় ওষুধ ও মোবাইল ফোন জব্দ করেছে। যার বাজার মূল্য প্রায় আট লাখ টাকা। বুধবার দুপুরে এ সামগ্রী জব্দ করে কাস্টমস কর্তৃপক্ষ।

পাসপোর্টধারী যাত্রী রত্না ঢাকার গুলশান-বাড্ডা এলাকার মোজাম্মেলের স্ত্রী ও আবিদ হাসান একই এলাকার আব্দুর রহমানের ছেলে।

বেনাপোল কাস্টমস সূত্র জানায়, স্ক্যানিং মেশিনে বড় বড় তিনটি ল্যাগেজে ওষুধের এ চালান ধরা পড়ে। এরপর ল্যাগেজ খুলে দেখা যায় তার মধ্যে ভারতীয় উন্নতমানের পেনিটন সোডিয়াম ইনজেকশন, ইউএসপি ও থ্রমবোফোপ জেল রয়েছে। এ সময় ওই পাসপোর্টধারী যাত্রী তার ল্যাগেজ ফেলে পালিয়ে যায়।

অন্যদিকে ভারত থেকে আসা বাংলাদেশি পাসপোর্টধারী অপর যাত্রী রত্না খাতুন ও আবিদ হাসান কাস্টমসের স্ক্যানিং থেকে বের হলে সন্দেহবশত শুল্ক গোয়েন্দারা তাদের বেনাপোল স্থলবন্দর টার্মিনালের ভেতর থেকে আটক করে। এ সময় নারী কাস্টমস কর্মকর্তা দিয়ে তল্লাশি করা হলে রত্নার কাছ থেকে অভিনব কায়দায় লুকানো ১৬টি রেডমি-৮ প্রো মোবাইল ফোন পাওয়া যায়।

শুল্ক গোয়েন্দা কর্মকর্তা মনোয়ার হোসেন জানান, ওই নারী বোরকার নীচে জিন্স প্যান্টের মধ্যে বিশেষ কায়দায় ১৬টি পকেট বানিয়ে তাতে লুকিয়ে আনছিল মোবাইলগুলো। তার সঙ্গে থাকা আবিদের কাছ থেকে তিনটিসহ মোট ১৯টি মোবাইল ফোন জব্দ করা হয়। জব্দ ফোনগুলোর দাম প্রায় ২ লাখ ৮৫ হাজার টাকা বলে প্রাথমিকভাবে তিনি জানান।

চেকপোস্ট কাস্টমস সুপার এমএ হান্নান জানান, কাস্টমস ও শুল্ক গোয়েন্দারা যৌথভাবে মোবাইল ফোন ও ওষুধ জব্দ করে। ওষুধ ও মোবাইল ফোনের মোট মূল্য ৭ লাখ ৮৫ হাজার টাকা। তবে ওষুধের মালিক না পাওয়ায় মালিকবিহীন জব্দ করা হয়েছে।

অন্যদিকে সরকারি রাজস্ব দেয়ার জন্য মোবাইলের ডিএম স্লিপ ওই যাত্রীদের দেয়া হয়েছে। জব্দ পণ্য বেনাপোল শুক্ল গুদামে জমা দেয়া হয়েছে। এই ঘটনায় বিভাগীয় মামলা হয়েছে।

(ঢাকাটাইমস/১২ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :