‘ফার্ম ফ্রেশ চিলড্রেনস ডে’তে ঢাকার শিশুদের দুরন্তপনার সুযোগ

প্রকাশ | ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪৯

ঢাকাটাইমস ডেস্ক

দুদিনের জন্য ঢাকা শহরের শিশুদের ছোটাছুটির সুযোগ করে দিতে চমৎকার সব আয়োজন হচ্ছে গুলশান-২ এর শহীদ তাজউদ্দীন আহমদ স্মৃতি পার্কে (পূর্বের ওয়ান্ডারল্যান্ড)।  ১৪ ও ১৫ ফেব্রুয়ারিতে  আয়োজিত হবে ‘ফার্ম ফ্রেশ চিলড্রেনস ডে’। ‘হাসবে, খেলবে, বাড়বে শিশু; চাই এমন ভালো কিছু’ স্লোগানে অনুষ্ঠেয় এ চিলড্রেনস ডেতে শিশুদের জন্য থাকছে চিত্রাংকন প্রতিযোগিতা, কোলাজ ক্রাফট প্রতিযোগিতা, সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, পুতুল নাটক ও গল্প, সিসিমপুর, ম্যাজিক শো, কমেডি ও মাইম শো, থ্রিডি বায়োস্কোপসহ চমৎকার সব আয়োজন।

ব্যস্ততম নগরী ঢাকা শহরে শিশুদের দুরন্তপনার সুযোগ হয় না। যেখানে খেলার মাঠ পাওয়া যায় না, সেখানে মাঠে ছুটে বেড়ানো শিশু-কিশোরকে দেখার সুযোগও থাকার কথা নয়। এখনো স্কুলগুলোতে নিয়ম করে ছুটির ঘণ্টা বাজে ঠিকই, কিন্তু ছুটির পর হৈ হৈ করে মাঠের দিকে ছুটে যাওয়া শিশু-কিশোরের দল চোখে পড়ে না। কোমলমতি শিশুদের শৈশবকে দুরন্ত ও আনন্দময় করে তুলতে সরকার, সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং দেশের বড় প্রতিষ্ঠানগুলো এগিয়ে আসতে পারে। আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড (এএফবিএল) এরই মধ্যে এগিয়ে এসেছে, যা খুবই ইতিবাচক। যেমন এএফবিএলের ডেইরি ব্র্যান্ড ফার্ম ফ্রেশ প্রতি বছর বিশেষ দিনে চিলড্রেনস ডে পালন করে থাকে, যেখানে শিশুদের জন্য একই সঙ্গে মজার ও শিক্ষামূলক সব আয়োজন থাকে।

এরই ধারাবাহিকতায় এবারো ফার্ম ফ্রেশ চিলড্রেনস ডে আয়োজন করা হয়েছে। শহুরে জীবনে শিশুরা যাতে নিরাপদে, নিশ্চিন্তে দুদিন আনন্দে কাটাতে পারে, সে লক্ষ্যে ফার্ম ফ্রেশের এ আয়োজন। কারণ ফার্ম ফ্রেশ চায় হাসবে, খেলবে, বাড়বে শিশু; চাই এমন ভালো কিছু। ফার্ম ফ্রেশ চিলড্রেনস ডের মতো আয়োজন এবং সবার সচেতনতা ও আন্তরিক প্রচেষ্টায় দেশের শিশুদের ভবিষ্যৎ অনেক সুন্দর হয়ে উঠতে পারে।

(ঢাকাটাইমস/১৩ফেব্রুয়ারি/জেআর/ইএস)