টাইগার শিবিরে পরিবর্তনের আভাস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫৩

হয়তো গুঞ্জনটাই সত্যি হতে যাচ্ছে। জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টেস্ট দল থেকে বাদ পড়তে যাচ্ছেন সিনিয়র ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ। রাওয়ালপিণ্ডি টেস্টের দলে আসতে পারে আরো দুটি পরিবর্তন। দলের সঙ্গে যোগ হতে পারেন অন্তত দুজন স্পিনার। আভাস দিয়েছে টিম ম্যানেজমেন্ট। অধিনায়কত্ব নিয়ে অসন্তোষ থাকলেও, এ যাত্রায় বেঁচে যাচ্ছেন মুমিনুল হক। আপাতত ঢাকা টেস্টেও টস করতে নামবেন তিনি।

টানা ৬ টেস্টে হার। ২০১৯ এর পাঁচটার পর, নতুন বছরেও একটা। কুশিলব বদলালেও, নাটকের চিত্রনাট্য সব একইরকম টিম বাংলাদেশের। হারের বৃত্তে ঘুরপাক খাওয়া দলটাকে নিয়ে চিন্তিত সবাই। বাদ নেই বোর্ড প্রেসিডেন্টও। তাই তো, ক দিন আগেই প্রয়োজনে কঠিন সিদ্ধান্ত নিতেও কুন্ঠাবোধ করবেন না বলে হুঁশিয়ারি দিয়ে রেখেছেন।

সময় গড়িয়েছে। দল ফিরেছে পাকিস্তান থেকে। তাই তো আর দেরি করেন নি বোর্ড সভাপতি। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো এবং দুই নির্বাচক হাবিবুল বাশার সুমন আর মিনহাজুল আবেদীন নান্নুকে ডেকে নিয়েছিলেন নিজ কার্যালয়ে।

সেখান থেকে বের হয়ে, সংবাদমাধ্যমকে এড়িয়ে গেছেন সবাই। তবে, আভাস মিলেছে পরিবর্তন আসছে আসন্ন টেস্ট স্কোয়াডে। বড় খবর হলো। সিনিয়র ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ সহ অন্তত তিনজন বাদ পড়তে যাচ্ছেন রাওয়ালপিণ্ডি টেস্টের দল থেকে।

ঢাকা টেস্টেও ওপেনিংয়ে দেখা যাবে তামিম ইকবালকেই। ঘরোয়া লিগে ট্রিপল সেঞ্চুরি করলেও, পিণ্ডি টেস্টে বাজে ব্যাটিংয়ের প্রদর্শনী অব্যাহত রেখেছিলেন এ বাঁহাতি। তবে এখনই তাকে ছেটে ফেলা হচ্ছে না। সঙ্গী হিসেবে এ টেস্টেও পাবেন আনকোরা সাইফ হাসানকে।

আর ওয়ানডাউনে থাকছেন নাজমুল হোসেন শান্ত। ৪ নম্বরে অধিনায়ক মুমিনুল হক। দেশের বাইরে টেস্টগুলোতে তার অধিনায়কত্ব এবং ব্যাটিং বিরক্তি জাগালেও এ যাত্রায় বেঁচে যাচ্ছেন মুমিনুল। ৫ নম্বরে টিকে যাচ্ছেন মোহাম্মদ মিঠুন।

৬ নম্বর জায়গা থেকে অব্যাহত বাজে ফর্মের কারণে কাটা পড়তে যাচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ। জানা গেছে, দীর্ঘ পরিসরের ক্রিকেট থেকে আপাতত বিশ্রামে যাওয়ার পরামর্শও দেয়া হয়েছে তাকে। তার বদলি হিসেবে দলে জায়গা পেতে পারেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম।

পরের জায়গাগুলোতে আপাতত খুব একটা পরিবর্তন আসেবনা বলেই ধারণা করা হচ্ছে। থেকে যাচ্ছেন লিটন, তাইজুল, এবাদত, রাহী, নাঈম হাসান, সৌম্য সবাই।

কেবল রুবেল হোসেনের পরিবর্তে আবারো দলে দেখা যেতে পারে মেহেদী মিরাজকে। আর দেশের মাটিতে খেলা হওয়ায় পেসার আল আমিনকে সরে গিয়ে জায়গা দিতে হতে পারে কোন একজন স্পিনারকে।

তবে, এগুলো সবই ধারণাপ্রসুত। মূল দলটির জন্য অপেক্ষা করতে হবে রোববার পর্যন্ত।

(ঢাকাটাইমস/১৪ ফেব্রুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :