ভালোবাসা দিবস উপলক্ষে যশোরে ২০ কোটি টাকার ফুল বিক্রি

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫৫

বসন্তবরণ ও বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ফুলের রাজধানী খ্যাত যশোরের ঝিকরগাছা উপজেলার গদখালী ফুল বাজারে প্রায় ২০ কোটি টাকার ফুল বিক্রি হয়েছে। গত তিন দিনে বিক্রি হয়েছে এ ফুল।

সভ্য সমাজের শুরু থেকেই মানুষ ভালোবাসার বহিঃপ্রকাশে ফুল ব্যবহার করে আসছে। ডিজিটাল যুগেও এর কদর এতটুকু কমেনি। তারই প্রমাণ মিলেছে দেশের সর্ববৃহৎ ফুল উৎপাদনকারী এ জোনে।

দিবসটি ঘিরে গদখালীর আশপাশের রাস্তার দুই ধারে বসেছে ফুলের ভ্রাম্যমাণ হাট। চাহিদা বেশি থাকায় কয়েকগুণ বেশি দামে বিক্রি হয়েছে এসব ফুল।

সরেজমিনে দেখা গেছে, গদখালী ফুল বাজারে বসন্তবরণ ও বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে গত তিন দিনে গোলাপ সাত কোটি, গ্লাডিওলাস বিক্রি হয়েছে পাঁচ কোটি, রজনীগন্ধা চার কোটি ও গাঁদাসহ অন্যান্য ফুল বিক্রি হয়েছে প্রায় দুই কোটি টাকা। তবে তুলনামূলকভাবে দাম কম পাওয়ার সত্ত্বেও জারবেরা বিক্রি হয়েছে দেড় কোটি টাকার বিক্রি হয়েছে।

বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটির সভাপতি আব্দুর রহিম জানান, গদখালী এলাকার ১৬০০ হেক্টর জমিতে বাণিজ্যিকভাবে পাঁচটি ও পরীক্ষামূলকভাবে আরো ৬-৭টি জাতের ফুল চাষ হচ্ছে।

তিনি আরো জানান, বসন্তবরণ ও বিশ্ব ভালোবাসা এবং আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে শুধুমাত্র গদখালী এলাকাতে প্রায় ৬০ কোটি টাকার ফুল বিক্রির সম্ভাবনা রয়েছে।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :