বিসিএলে একাই ৮ উইকেট শিকার করলেন নাঈম

প্রকাশ | ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডের খেলা। যেখানে মুশফিকুর রহিমের শতক ছাপিয়ে পুরো দিনটা নিজের করে নিয়েছেন পূর্বাঞ্চলের স্পিনার নাঈম হাসান। অনবদ্য বোলিংয়ে একাই তুলে নিয়েছেন উত্তরাঞ্চলের ৮ উইকেট। তবুও দিনশেষে নড়বড়ে অবস্থানে পূর্বাঞ্চল।

শুক্রবার থেকে শুরু হয়েছে বিসিএলের তৃতীয় ও শেষ রাউন্ড। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে দুই দল পূর্বাঞ্চল ও উত্তরাঞ্চল। ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমে একেবারেই সুবিধা করতে পারেনি উত্তরাঞ্চল। অফ স্পিনার নাঈম হাসানের বোলিং তোপে ৪৬ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে তারা।

সেখান থেকে দলী অধিনায়ক নাঈম ইসলামকে নিয়ে দলের হাল ধরেন মুশফিক। ৩১ রান করে নাঈম আউট হয়ে গেলেও নিজের সেঞ্চুরি তুলে নেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার ১১তম শতক। ১১৬ বলে তিন অংকের স্বাদ পেতে ১৪টি চারের সাথে ১টি ছক্কা হাঁকান মুশফিক।

তবে মুশফিক একপ্রান্ত ধরে খেললেও অন্যপ্রান্তের ব্যাটসম্যানদের সুবিধা করতে দেননি নাঈম। রনি তালুকদার, জুনায়েদ সিদ্দিকী, তানভীর হায়দার, নাঈম ইসলামের সাথে মাহিদুল ইসলাম অঙ্কনকে আউট করে ৫ উইকেটের স্বাদ পান নাঈম।

তবে এতেই ক্ষান্ত হননি এই অফ স্পিনার। এরপর ফিরিয়েছেন সাইফউদ্দিন, সানজামুল ও সালাহউদ্দিন শাকিলকে। ফলে নাঈমের ৮ উইকেটের কর‌্যাণে ২৭২ রানে গুটিয়ে যায় উত্তরাঞ্চলের ইনিংস। হাসান মাহমুদর বলে ৯ নম্বর ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ১৪০ রান এসেছে মুশফিকের ব্যাট থেকে।

পরে নিজেদের ইনিংসে ব্যাট করতে নেমে টালমাটাল হয়ে যায়। শুরুতেই তারা হারিয়ে বসে দুই ওপেনার মোহাম্মদ আশরাফুল ও পিনাক ঘোষকে। উইকেট দুটি নিয়েছেন সানজামুল ইসলাম ও সঞ্জিত সাহা। ৩ রানে দুই উইকেট হারিয়ে প্রথম দিনের খেলা শেষ করেছে পূর্বাঞ্চল।

(ঢাকাটাইমস/১৪ ফেব্রুয়ারি/এআইএ)