চুরি করা গল্পে অস্কারজয়ী ‘প্যারাসাইট’!

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২০, ১২:৪৯

গত ১০ ফেব্রুয়ারি সেরা চলচ্চিত্র বিভাগে অস্কার পুরস্কার জিতেছে কোরিয়ান ছবি ‘প্যারাসাইট’। কদিন না যেতেই সেই ছবির বিরুদ্ধে উঠল চুরির অভিযোগ। তামিল ছবি ‘মিনসারা কান্না’ থেকে এর প্লট অনেকটাই নেয়া হয়েছে বলে দাবি করেছে ছবির প্রযোজক পিএল থেনাপ্পন। এ বিষয়ে তিনি আইনি সাহায্য নেবেন বলেও জানান।

পিএল থেনাপ্পনের দাবি, ১৯৯৯ সালে মুক্তি পাওয়া রোম্যান্টিক কমেডি ‘মিনসারা কান্না’ ছবির সবরকম রাইটস আছে তার কাছে। তাই একজন আন্তর্জাতিক আইনজীবীর সাহায্যে তিনি ‘প্যারাসাইট’ ছবির নির্মাতাকে আইনি নোটিশ পাঠাবেন বলে জানান।

এই প্রযোজক বলেন, ‘সোম-মঙ্গলবারের মধ্যে আমি এ বিষয়ে মামলা করব। ওরা আমার ছবির প্লট চুরি করেছে। আমাদের কোনো ছবি বিদেশি ছবি থেকে অনুপ্রাণিত হলে ওরাও এই কাজটাই করে। তাহলে আমরা কেন করব না।’

বিজয়, রম্ভা, মোনিকা ও খুশবু অভিনীত ‘মিনসারা কান্না’য় সমাজের শ্রেণি বৈষম্যকে তুলে ধরা হয়েছে। এ বছরের অস্কারে চারটি পুরস্কার জেতা ‘প্যারাসাইট’-এও এই বিষয়টিই দেখানো হয়েছে, তবে সম্পূর্ণ অন্য ভাবে।

তবে ‘মিনসারা কান্না’র পরিচালক জানান, ‘আমার প্লট আন্তর্জাতিক মঞ্চে সমাদৃত হওয়ায় আমি খুশি। এই গল্পটি অনুপ্রেরণা হিসেবে কাজ করলেও আমার আপত্তি নেই। আইনি পথে যাওয়া হবে কি না, তা সম্পূর্ণ প্রযোজকের সিদ্ধান্ত।’

ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :