কাদিয়ানিদের বিরুদ্ধে কঠোর আন্দোলনের ঘোষণা আল্লামা শফীর

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪৯ | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২০, ২০:৩১

কাদিয়ানি সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি জানিয়েছেন দেশের শীর্ষ আলেম ও হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী। এই দাবি আদায়ে কঠোর আন্দোলন গড়ে তোলার ঘোষণা দিয়েছেন তিনি।

শনিবার যশোরের ঈদগাহ ময়দানে আল-জামিয়াতুল ইসলামিয়া দড়াটানা মাদ্রাসার ২৫ সালা দস্তারবন্দি ইসলামি মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই দাবি করেন।

আল্লামা শফী বলেন, ‘কাদিয়ানিরা মুসলমান নয়। তাদের সাথে কোনোভাবেই আত্মীয়তার সম্পর্ক করা যাবে না। বাংলাদেশে হিন্দু, খ্রিষ্টান ও বৌদ্ধসহ অন্য ধর্মের অনুসারীদের মতো তাদের থাকতে হবে। মুসলমান হিসেবে পরিচয় দিতে পারবে না।’

কাদিয়ানিদের বিরুদ্ধে আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে। সাত বিভাগে সম্মেলন করে এদের বিরুদ্ধে আন্দোলন শুরু হবে। তারপর ঢাকায় মহাসমাবেশ করে প্রধানমন্ত্রীর কাছে রাষ্টীয়ভাবে এদের অমুসলমান ঘোষণা করার দাবি জানানো হবে।’

বক্তৃতার আগে তিনি টাইটেল, ইফতা, ইসলামি সাহিত্য ও কুরআনের হাফেজদের মাথায় পাগড়ি পরিয়ে দেন।

দড়াটানা মাদ্রাসার মুহতামিম ও জেলা ফতোয়া বোর্ডের সভাপতি মুফতি মুজিবুর রহমানের সভাপতিত্বে মহাসমাবেশে বিশেষ অতিথি ছিলেন খুলনা দারুল উলুম মাদ্রাসার মুহাতামিম মাওলানা মুশতাক আহমদ ও যশোর রেলস্টেশন মাদ্রাসার মুহতামিম মাওলানা আনোয়ারুল করিম যশোরী।

বক্তব্য দেন দড়াটানা মাদ্রাসার নির্বাহী বোর্ডের সম্পাদক তানভিরুল ইসলাম সোহান ও জেলা ইমাম পরিষদের উপদেষ্টা মাওলনা রফিকুল ইসলাম।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :