প্রভাবশালীর বাড়ি দৃষ্টিগোচর করতে শহীদ মিনার স্থানান্তর!

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২০, ২১:১৫

লালমনিরহাটে প্রভাবশালী এক ব্যবসায়ী নেতার বাড়ি দৃষ্টিগোচর করতে কেন্দ্রীয় শহীদ মিনার স্থানান্তরের অভিযোগ ওঠেছে। এ ঘটনায় পৌর মেয়রকে পাঠানো হয়েছে লিগ্যাল নোটিশ।

তবে শহীদ মিনার স্থানান্তরের চেষ্টার সঙ্গে জড়িত নন বলে দাবি করেছেন লালমনিরহাট চেম্বার অব কমার্সের সহসভাপতি, জেলা আওয়ামী লীগের সাবেক উপ-প্রচার সম্পাদক ভবন মালিক সাখাওয়াত হোসেন সুমন খান।

এদিকে লালমনিরহাট সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক সৈয়দ সুফি তাহেরুল ইসলামের পক্ষে লালমনিরহাট জজ কোর্টের সিনিয়র আইনজীবী হাফিজুর রহমান হাফিজ পৌরসভা মেয়র রিয়াজুল ইসলাম রিন্টুকে লিগ্যাল নোটিশ পাঠান।

নোটিশের বিষয়ে অ্যাডভোকেট হাফিজুর রহমান হাফিজ বলেন, ‘পুনর্নির্মাণাধীন শহীদ মিনারটির নকশা কোথাও টাঙানো হয়নি। পুরাতন শহীদ মিনারটি এখনও অক্ষত রয়েছে। প্রভাবশালী ব্যবসায়ী সাখাওয়াত হোসেন সুমন খানের বিলাসবহুল বাড়িটির পশ্চিমে মূল সড়কে লালমনিরহাট কেন্দ্রীয় শহীদ মিনারটি অবস্থিত হওয়ায় সড়ক থেকে বাড়িটি সরাসরি দেখা যায় না। বাড়ির সৌন্দর্য বাড়াতে শহীদ মিনারের বেদির স্থান পরিবর্তন করার চেষ্টা চলছে।’

এ বিষয়ে পৌরসভার মেয়র রিয়াজুল ইসলাম রিন্টু বলেন, পুনর্র্নির্মাণ কাজ বন্ধ হবে না, কাজ চলবে। আর নির্মাণকাজ শেষ হওয়ার পরে আন্দোলনকারীরা তাদের ভুল বুঝতে পারবে।’ তবে শহীদ মিনারটির পুনর্র্নির্মাণ কাজের নকশা সেখানে টানানো হবে কি না- সে বিষয়ে কোনো মন্তব্য করেননি তিনি।

এর আগে গত বৃহস্পতিবার দুপুরে শহরের মিশন মোড় চত্বরে সম্মিলিত নাগরিক সমাজ ও সাংস্কৃতিক সংগঠন ‘নীলাঞ্জন’ এক মানববন্ধন ও সমাবেশ করে।

মানববন্ধনে ভাষা সৈনিক জহির উদ্দিন ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘মেয়র রিন্টু (রিয়াজুল ইসলাম রিন্টু) ভাষা শহীদদের অমর্যাদা করে রাজাকারের মতো বিকৃতভাবে কেন্দ্রীয় শহীদ মিনারটি পুনর্র্নির্মাণ করতে পারেন না। আপনারা এই কাজ রুখে দিন। যদি না পারেন, তাহলে এই বৃদ্ধ বয়সে প্রয়োজনে আমি রিট করব, অনশন করব।’

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/এলএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :