চিরকুট লিখে স্কুলছাত্রীর আত্মহত্যা

প্রকাশ | ১৫ ফেব্রুয়ারি ২০২০, ২২:৪০

মানিকগঞ্জ প্রতিনিধি,ঢাকাটাইমস

বিয়ের প্রলোভন দেখিয়ে স্কুলছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলেন এক যুবক। এরপর ছাত্রীর সঙ্গে দৈহিক সম্পর্ক করেন। পরে ওই যুবক বিয়ে করতে অস্বীকার করায় ছাত্রী ফাঁস নিয়ে আত্মহত্যা করে বলে অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার রাতে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার রৌহা গ্রামে এই ঘটনা ঘটে।

নিহত ছাত্রী তাহমিনা আক্তার (১৭) রৌহা গ্রামের মৃত খোরশেদ মিয়ার মেয়ে। সে স্থানীয় গোপালপুর উচ্চবিদ্যালয়ে দশম শ্রেণির ছাত্রী ছিল।

পুলিশ, স্থানীয় এবং পারিবারিক সূত্রে জানা গেছে, প্রায় দুই বছর আগে বিদ্যালয়ের যাওয়া-আসার পথে স্থানীয় গোপালপুর গ্রামের রেদোয়ান হোসেন তাহমিনাকে উত্ত্যক্ত করতেন। একপর্যায়ে বিয়ের প্রলোভন দেখিয়ে ওই ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন রেদোয়ান। তবে প্রেমঘটিত বিষয় নিয়ে তাদের মধ্যে কলহের সৃষ্টি হয়।

এর ধারাবাহিকতায় শুক্রবার রাতে খাবার খেয়ে তাহমিনা নিজ ঘরের বারান্দার কোঠায় ঘুমাতে যায়। রাত দুইটার দিকে মা মেয়েকে ডাকলে সে সাড়া দেয় না। পরে ঘরের দরজা ভেঙে প্রবেশ করে ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস নেওয়া অব্স্থায় তাহমিনার লাশ ঝুলতে দেখেন। খবর পেয়ে শনিবার সকাল ১০টার দিকে ওই বাড়ি থেকে তাহমিনার লাশ উদ্ধার করে পুলিশ। এরপর ময়নাতদন্তের জন্য নিহতের লাশ জেলা সদর হাসপাতাল মর্গে পাঠায়।

মৃত্যুর আগে তাহমিনা একটি চিরকুট লিখে গেছে। পুলিশ সেটি উদ্ধার করেছে। এতে উল্লেখ রয়েছে, ‘আমি জানি, অনেকের সাথে খারাপ ব্যবহার করছি, তা সবাই পারলে আমাকে মাপ করে দিয়েন। সরি, মাই ফ্যামিলি অ্যান্ড অল ফ্রেন্ডস, গুড বাই ফোর ইভার।’

তাহমিনার মামা আবদুস সোবহান বলেন, রেদোয়ানের সঙ্গে তার ভাগ্নির প্রেমের সম্পর্ক ছিল। প্রায় এক বছর আগে অন্তরঙ্গ মুহূর্তের ছবি মুঠোফোনে ধারণ করে রেদোয়ান। এরপর তা ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে তাহমিনাকে ধর্ষণ করে রেদোয়ান। পরে রেদোয়ান বিয়ে করতে রাজি না হওয়ায় তার ভাগ্নি আত্মহত্যা করেছে।

এ বিষয়ে চেষ্টা করেও তার মুঠোফোন নম্বর পাওয়া যায়নি। ঘটনার পর থেকে তিনি পলাতক রয়েছেন।

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মতিয়অর রহমান মিঞা বলেন, প্রেমঘটিত বিষয় নিয়ে ওই ছাত্রী আত্মহত্যা করেছে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। এ ঘটনায় অপমৃত্যুর মামলা হয়েছে। পরবর্তী অধিক তদন্তে ঘটনার রহস্য জানা যাবে।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/এলএ)