শাহ আবদুল করিমের জন্মদিন পালিত

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২০, ২২:৫৯

সুনামগঞ্জে বাউল সম্রাট শাহ আব্দুল করিমের ১০৪তম জন্মবার্ষিকী দিরাইয়ের নিজ গ্রাম উজান দলে পালিত হয়েছে। শনিবার বিকালে উপজেলার তাড়ল ইউনিয়নের উজান ধল গ্রামে তার স্ত্রী সরলা ও আব্দুল করিমের কবরে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

পরে আব্দুল করিমের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শাহ আব্দুল করিমের ১০৪তম জন্মদিনের কেক কাটেন তার ভক্ত ও অতিথিরা। কেক কাটা শেষ আব্দুল করিমের জীবন দর্শন নিয়ে আলোচনা সভা হয়।

আলোচনা সভায় শাহ আব্দুল করিমের ছেলে শাহ নূর জালালের সভাপতিত্বে ও সংস্কৃতি কর্মী আপেল মাহমুদ ও জয়ন্ত কুমার সরকারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের গবেষণা কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার, বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমির বিশ্বাস, জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পাল, দিরাই উপজেলা শিক্ষা কর্মকর্তা এসএম আব্দুল হালিম, ইউআরসি নজরুল ইসলাম, প্রেসক্লাব সহসভাপতি সোয়েব হাসান প্রমুখ।

সন্ধ্যায় শুরু হয় করিম গীতির আসর, চলবে গভীর রাত পর্যন্ত। তবে জেলা শহরে কোনও প্রকার অনুষ্ঠান না থাকায় ক্ষোভ প্রকাশ করেন তার ভক্তরা।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :