তাপসের আসনে আ.লীগের প্রার্থী শফিউল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২০, ২৩:৫৬ | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২০, ২৩:০৭

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র শেখ ফজলে নূর তাপসের ছেড়ে দেয়া আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন পেয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী শফিউল ইসলাম মহিউদ্দিন।

শনিবার রাত গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠকে এই মনোনয়ন চূড়ান্ত করা হয়। দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন।

ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া শফিউল ইসলাম মহিউদ্দিন এফবিসিসিআইয়ের সদ্য সাবেক কমিটির সভাপতি ছিলেন। এর আগে তিনি বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) সভাপতি ছিলেন।

এছাড়া গাইবান্ধা-৩ আসনে মনোনয়ন পেয়েছেন কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলছুম স্মৃতি, বাগেরহাট-৪ আসনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আমিরুল ইসলাম মিলন, বগুড়া-১ আসনে প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের স্ত্রী শাহাদারা মান্নান এবং যশোর-৬ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার। বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা করেন।

ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে ১০, বগুড়া-১ আসনের জন্য ১৯, যশোর-৬ আসনের জন্য ১৩, বাগেরহাট-৪ আসনে ১১ এবং গাইবান্ধায় ২৫ জন মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেন।

শূন্য হওয়া ৫ আসনের মধ্যে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অংশ নিতে গত ২৯ ডিসেম্বর সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন। গাইবান্ধা-৩, বাগেরহাট-৪, বগুড়া-১ ও যশোর-৬ আসনের সংসদ সদস্যরা মৃত্যুবরণ করায় আসনগুলো শূন্য হয়। এর মধ্যে ঢাকা-১০, গাইবান্ধা-৩ এবং বাগেরহাট-৪ আসনের ভোট আগামী ২১ মার্চ অনুষ্ঠিত হবে। বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনের তারিখ পরে জানানো হবে।

গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য ইউনুস আলী সরকার গত ২৭ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ১০ জানুয়ারি বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন বিএসএমএমইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ১৮ জানুয়ারি বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান হƒদরোগে আক্রান্ত হয়ে মারা যান। ২১ জানুয়ারি যশোর-৬ আসনের সংসদ সদস্য ইসমত আরা সাদেক মারা যান।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :