বিশ্রাম দিতেই রিয়াদকে রাখা হয়নি টেস্ট দলে

প্রকাশ | ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৬ | আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০৩

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচের জন্য রবিবার ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই দলে জায়গা পাননি অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। তবে, পাকিস্তান সফরে না যাওয়া মুশফিকুর রহিম এই দলে ফিরেছেন।

পাকিস্তান সফরে টেস্ট সিরিজে দলে এমন ক্রিকেটারদের মধ্যে রিয়াদ ছাড়াও বাদ পড়েছেন সৌম্য সরকার, রুবেল হোসেন ও আল-আমিন হোসেন। আর মুশফিকুর রহিম ছাড়াও দলে ফিরেছেন তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান। আর প্রথমবারের মতো টেস্ট দলে সুযোগ পেয়েছেন পেসার হাসান মাহমুদ ও ব্যাটসম্যান ইয়াসির আলী।

বাদ পড়াদের নিয়ে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘আমরা মনে করেছি লাল বলের ক্রিকেট থেকে রিয়াদের একটু বিশ্রাম দরকার। আল-আমিনের ইনজুরি আছে। সে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের আগে যেন পূর্ণ সুস্থ হয়ে উঠতে পারে সেজন্য তাকে টেস্টে রাখা হয়নি। সীমিত ওভারের সিরিজে তার থাকাটা গুরুত্বপূর্ণ। এই মুহূর্তে রুবেল টেস্টে আমাদের পরিকল্পনাতে নেই। আর সৌম্য ছুটিতে রয়েছে। এই কারণে সে টেস্ট সিরিজে নেই।’

টাইগারদের বিপক্ষে সিরিজ খেলতে জিম্বাবুয়ে দল ইতোমধ্যে ঢাকায় চলে এসেছে। এই সিরিজে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। মিরপুরে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি শুরু হবে আগামী ২২ ফেব্রুয়ারি। মূল সিরিজ শুরুর আগে বিকেএসপিতে বিসিবি একাদশ ও জিম্বাবুয়ে দলের মধ্যে ১৮-১৯ ফেব্রুয়ারি দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/১৬ ফেব্রুয়ারি/এসইউএল)