বাইশ গজে ফিরছেন ধোনি

প্রকাশ | ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

শেষবার তাঁকে খেলতে দেখা গিয়েছিল ২০১৯ সালের ১০ জুলাই। প্রায় ৮ মাস পরে ক্রিকেটের বাইশ গজে ফিরতে চলেছেন এই ক্রিকেটার। তিনি হলেন ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিংহ ধোনি। গত বছরের ১০ জুলাই বিশ্বকাপ সেমিফাইনালে শেষবার খেলেছিলেন। নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ থেকে ভারত ছিটকে যাওয়ার পরে আর ধোনিকে খেলতে দেখা যায়নি।

ভারতের সাবেক অধিনায়ককে নিয়ে তৈরি হয়েছে প্রবল জল্পনা। সুনীল গাভাস্কারের মতো সাবেক তারকা প্রশ্ন তুলেছেন ধোনিকে নিয়ে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কেন্দ্রীয় চুক্তি থেকেও সরিয়ে দেওয়া হয়েছে ভারতের অন্যতম সফল ক্যাপ্টেনকে।

যাকে নিয়ে এত কথা, সেই ধোনি অবশ্য নিজের অবসর বা মাঠে ফেরা নিয়ে একটি শব্দও খরচ করেননি এত দিন। শনিবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আইপিএল-এর সূচি প্রকাশ করেছে। সেই সূচি অনুযায়ী আইপিএলের প্রথম ম্যাচ ২৯ মার্চ।

সেই ম্যাচে চেন্নাই সুপার কিংসের সামনে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। সিএসকের রিমোট কন্ট্রোল হাতে থাকবে ধোনিরই। ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী পর্যন্ত বলেছেন, এবারের আইপিএল ভারতীয় দলে ধোনির ভবিষ্যৎ স্থির করে দেবে।

আইপিএলে ধোনি ভাল খেললে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাঁর নাম বিবেচিত হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপে উইকেটের পেছনে ফের দাঁড়াতে দেখা যেতে পারে ধোনিকে।

(ঢাকাটাইমস/১৬ ফেব্রুয়ারি/এসইউএল)