ডিএসসিসির ৩১ নং ওয়ার্ডের ফলাফল হাইকোর্টে স্থগিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০৬

সদ্য সমাপ্ত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে ৩১ নং ওয়ার্ডের ফলাফলের কার‌্যক্রম দুই মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

রবিবার এ বিষয়ে এক প্রার্থীর করা রিটের শুনানি করে বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মনজিল মোরসেদ। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নূর উস সাদিক।

পরে আদালত থেকে বেরিয়ে মনজিল মোরসেদ সাংবাদিকদের বলেন, নির্বাচন সম্পন্নের পর প্রিজাইডিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার চূড়ান্ত ফলাফল প্রকাশ করে জুবায়েদ আদেলকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন। পরবর্তীতে উক্ত ভোটের ফলাফল পরিবর্তন করে কমিশেনের যুগ্ম সচিব মো. আব্দুল বাতেন নতুন ফলাফলের তালিকা প্রকাশ করা হলে গেজেট প্রকাশ আটকে যায়। যদিও ঢাকা দক্ষিণ সিটির সকল নির্বাচনী ফলাফল ৪ ফেব্রুয়ারী প্রকাশ করা হয়।

পরে কাউন্সিলর প্রার্থী জুবায়েদ আদেল কেন্দ্রে ঘোষিত ফলাফল অনুসারে গেজেট প্রকাশের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন। শুনানি শেষে আদালত রুল জারি করেন। একইসঙ্গে ওই ওয়ার্ডের ফলাফলের কার‌্যক্রমের ওপর দুই মাসের স্থগিতাদেশ দেন বলে জানান মনজিল মোরসেদ।

রিটে বিবাদী করা হয় প্রধান নির্বাচন কমিশনার(সিইসি), নির্বাচন কমিশন সচিবসহ সংশ্লিষ্ট নয়জনকে।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/এআইএম/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :