ব্রাহ্মণবাড়িয়ায় ফোনে ডেকে নিয়ে নারীর চুল কর্তন হাত-পায়ে ছ্যাঁকা

প্রকাশ | ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪৭

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

ব্রাহ্মণবাড়িয়ায় ফোনে ডেকে নিয়ে একজন নারীর চুল কর্তন ও হাত-পা জ¦লসে দিয়েছেন মোস্তাক আহমেদ ফয়সাল নামের একজন ১৬ মামলার আসামি। অভিযুক্ত ফয়সালকে আটক করেছে পুলিশ।

শহরের কাউতলী এলাকায় এ ঘটনা ঘটে। নির্যাতিত খোশনাহার আক্তার পাশের জেলা হবিগঞ্জের মাধবপুর উপজেলার ধর্মনগর ইউনিয়নের শিয়ালহুড়ী গ্রামের মৃত সোনাব আলীর মেয়ে।

পুলিশ জানায়, ঘণ্টাব্যাপী নির্যাতনের সময় মোস্তাক লোহা গরম করে  খোশনাহারের শরীরের বিভিন্ন জায়গায় ছ্যাঁকা দিয়ে জ্বলসে দেয়। একপর্যায়ে তার মাথার চুল কেটে ফেলা হয়।

ফয়সাল ও খোশনাহারের গ্রামের বাড়ি পাশাপাশি। সেখান থেকে তাদের পরিচয়। নানা কুকর্মের কারণে মোস্তাকের পরিবারকে গ্রামছাড়া করেছে এলাকাবাসী।

ঘটনার বিবরণ দিতে গিয়ে খোশনাহার বলেন, ‘শনিবার দুপুরে সে  (মোস্তাক) তার মোবাইল ফোনে আমাকে জানায়, তার বউয়ের সঙ্গে ঝগড়া হয়েছে। বিষয়টি সুরাহার জন্য সহযোগিতা চেয়ে বাসায় যেতে বলে। আমি বাড়ি থেকে রওনা দিয়ে আশুগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে হোটেল ওজান ভাটির সামনে যাই। সে এসে আমাকে গাড়িতে তুলে তার কাউতলীর ভাড়া বাসায় নিয়ে আমার হাত-পা বেঁধে ফেলে।’

খোশনাহারের অভিযোগ, মোস্তাক তার কাছে টাকা দাবি করলে ভাইয়ের কাছ থেকে বিকাশের মাধ্যমে ১০ হাজার টাকাও এনে দেন তিনি। তার কাছে থাকা নগদ চার হাজার টাকা ও মোবাইল ফোন নিয়ে নেয়। খালি স্ট্যাম্পে স্বাক্ষর নেয়া হয়। আরও টাকার জন্য মোস্তাকের সঙ্গে কয়েকজন মিলে তাকে মারধর করতে থাকে।

খোশনাহার বলেন, ‘আমি চিৎকার করলেও কেউ শোনেনি। পরে আমার হাত, পা ও গলায় গরম লোহার ছ্যাঁকা দিতে শুরু করে। কয়েকজন চেপে ধরে আমার মাথার চুলও কেটে দেয়।’

একপর্যায়ে ৯৯৯ নম্বরে কল করে শিশু অপহরণকারী আটক করা হয়েছে বলে পুলিশকে খবর দিলে পুলিশ এসে তাকে উদ্ধার করে থানায় নিয়ে যায় বলে জানান খোশনাহার।

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার এসআই মোতালেব  ্ে নিারীকে উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানান, অভিযুক্ত মোস্তাক আহমেদ ফয়সালকেও আটক করে থানায় নেওয়া হয়েছে।

ফয়সালের বিরুদ্ধে হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ও বিজয়নগর থানায় হত্যা, চুরি, ডাকাতি, ছিনতাই, অস্ত্রসহ ১৬টি মামলা রয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার মো. আলমগীর হোসেন। তিনি বলেন, মোস্তাককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ঘটনায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/মোআ)