ঘাটাইলে ‘ধর্ষক’ রহিজ উদ্দিনের আত্মহত্যা

প্রকাশ | ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪৯

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস

টাঙ্গাইলের ঘাটাইলে চতুর্থ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত রহিজ উদ্দিন (অপু) আত্মহত্যা করেছেন।  শনিবার রাতে কোন এক সময় উপজেলার রসুলপুর ইউনিয়নের শালিয়াবহ নয়াপাড়া গ্রামে গাছের ডালের সাথে ঝুলে আত্মহত্যা করেন তিনি।

রহিজ উদ্দিন অপু ঘাটাইল উপজেলার রসুলপুর ইউনিয়নের শালিয়াবহ নয়াপাড়া গ্রামের মৃত হোসেন আলীর (চাটু মিয়া) ছেলে। তার একাধিক ছেলে ও মেয়ে রয়েছে। তাদের বিয়ে দিয়ে রহিজ উদ্দিন এলাকাতেই বসবাস করতেন।

পুলিশ ও এলাকাবাসী জানায়, ধর্ষক রহিজ উদ্দিন (অপু) গত ৯ ফেব্রুয়ারি দুপুরে উপজেলার শালিয়াবহ নয়াপাড়া এলাকায় বাড়ির পাশে চতুর্থ শ্রেণির এক শিক্ষার্থী পাতা কুড়াতে গেলে তাকে ধর্ষণ করে। পরের দিন তাকে একমাত্র আসামি করে ঘাটাইল থানায় মামলা করেন ধর্ষিতার বাবা। পরে বিকালে ওই ছাত্রী টাঙ্গাইল আদালতে ২২ ধারায় জবানবন্দি দেন। এ ঘটনায় এলাকায় তোলপাড় শুরু হয়।

১২ ফেব্রুয়ারি দুপুরে উপজেলার শালিয়াবহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে অপুকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন হয়। এসব ঘটনায় অপু ধর্ষণের পর থেকে পলাতক অবস্থায় ছিলেন। ধর্ষণের এই নিকৃষ্ট ঘটনায় অনুতপ্ত হয়ে নিজের প্রতি রাগে, দুঃখে ও ক্ষোভে নিজ জীবনাবসান ঘটিয়েছেন বলে এলাকাবাসী ধারণা করছেন।

স্থানীয় ইউপি সদস্য কুদরত আলী জানান, রবিবার সকাল সাড়ে সাতটার দিকে খবর পেয়ে আমি ঘটনাস্থলে যাই। সেখানে গিয়ে সরকারি বনের আকাশমনি বাগানে একটি আম গাছের ডালে রহিজ উদ্দিনকে ঝুলন্ত দেখতে পাই। পরে পুলিশ লাশটি নামিয়ে থানায় নিয়ে যায়। ধর্ষণের ঘটনায় অনুতপ্ত হয়ে সে আত্মহত্যা করেছেন বলে তিনি জানান।

ঘাটাইল থানার এসআই মতিয়ার রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, লোকলজ্জার ভয়ে সমাজে মুখ দেখাতে পারবে না বলে রহিজ উদ্দিন ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। লাশ ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/এলএ)