নির্ধারিত সময়ে গণপূর্তের কাজ শেষের তাগিদ নতুন প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ২০:০০

নিজের দপ্তরে যোগ দিয়ে নতুন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে সরকারের বড় বড় প্রকল্পের কাজ গুণগত মান বজায় রেখে নির্ধারিত সময়ে বাস্তবায়নের তাগিদ দিয়েছেন তিনি।

আজ রবিবার দুপুরে তিনি নতুন দপ্তরে যোগ দিয়ে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয় ও আওতাধীন সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার তাকে মন্ত্রণালয়ের সার্বিক কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।

মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর-সংস্থার কর্মকর্তাদের উদ্দেশে গণপূর্ত প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে আপনাদের ভূমিকা রাখতে হবে। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাধ্যমে সরকারের বিশাল কর্মযজ্ঞ গুণগত মান রক্ষা করে এবং নির্ধারিত সময়ে বাস্তবায়ন করতে চাই।’

এ সময় প্রতিমন্ত্রী মুজিববর্ষ উপলক্ষে গণপূর্ত মন্ত্রণালয়ের নেওয়া বিভিন্ন কর্মসূচির খোঁজখবর নেন।

শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে গৃহায়ণ ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার বলেন, পরিকল্পিত আবাসন ও টেকসই নগরায়ণ এই মন্ত্রণালয়ের অন্যতম লক্ষ্য। উন্নয়ন মন্ত্রণালয় হিসেবে এ মন্ত্রণালয়ের কার্যক্রম পরিচালিত হচ্ছে।

সম্প্রতি এই মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিমকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়। আর শরীফ আহমেদকে এখানে দায়িত্ব দেওয়া হয় প্রতিমন্ত্রী হিসেবে। এর আগে তিনি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছিলেন।

সম্প্রতি এই মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিমকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে বদলি করা হয়। পরে শরীফ আহমেদকে এখানে প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব দেয়া হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে শরীফ আহমেদ ময়মনসিংহ-২ আসন থেকে নির্বাচিত হন। ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনেও একই আসন থেকে নির্বাচিত হন তিনি। দশম জাতীয় সংসদের ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন শরীফ আহমেদ।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/বিইউ/ইএস/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :