জবিতে বসন্ত উৎসব

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ২০:১২

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) বাংলা বিভাগের উদ্যোগে ‘বসন্তোৎসব ১৪২৬' উদযাপন অনুষ্ঠান হয়েছে। রবিবার বেলা ১১টার দিকে ভাষা শহীদ রফিক ভবন প্রাঙ্গণে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

উপাচার্য বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মূল কর্মকাণ্ড জ্ঞান অর্জন ও অন্বেষণ হলেও মানবিক সুকুমারবৃত্তি জাগ্রত করতে সাংস্কৃতিক চর্চার বিকল্প নেই। বিশ্ববিদ্যালয়ের সাহিত্য সংস্কৃতি চর্চার অন্যতম সুযোগ হয়ে ওঠে এ ধরনের উৎসবের মাধ্যমে। প্রকৃতিগতভাবেও বসন্ত উৎসব অন্যতম।’

তিনি বলেন, ‘প্রতি বছর বাংলা বিভাগের নেতৃত্বে সবার সম্মিলিত অংশগ্রহণে বসন্ত বরণের উদ্যোগ নেয়া হয় এবং সুন্দর প্রযোজনার মাধ্যমে এ অনুষ্ঠান সম্পন্ন হয়। এজন্য আগামী বছর থেকে আরো বড় পরিসরে বসন্ত উৎসব উদযাপনের জন্য আলাদা করে বাজেট বরাদ্দ দেয়া হবে।’

বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. পারভীন আক্তার জেমীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. চঞ্চল কুমার বোস।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলা বিভাগের সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক অধ্যাপক সাবিনা ইয়াসমিন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/আইএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :