ফরিদপুরে দুই পক্ষের সংঘর্ষে আহত ২৫

প্রকাশ | ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫০

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুরের নগরকান্দায় দুই পক্ষের সংঘর্ষে কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। এ সময় বেশ কয়েকটি বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনার অভিযোগ পাওয়া গেছে। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। উপজেলার কাইচাইল ইউনিয়নের ছোট নাওডুবি গ্রামে সোমবার সকালে এ সংঘর্ষ বাঁধে।

আহতদের মধ্যে এশারত মাতুব্বর (৫০), সাইদুল মাতুব্বর (৩৮), আল-আমিন (২৫) ও সাহিদ মাতুব্বরের (৪২) অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ফরিদপুর মেডিকেল হাসপাতালে স্থানান্তর করা হয়।

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা জানান, কাইচাইল ইউনিয়নের ছোট নাওডুবি গ্রামের পাউচা মাতুব্বর, ইশারত মাতুব্বর ও শাহিন মাতুব্বরের সঙ্গে একই গ্রামের জয়নাল মাতুব্বর ও বিল্লাল হোসেন বাসু মাতুব্বরের এলাকার আধিপত্য নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এরই জের ধরে সকালে উভয়পক্ষের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় দুই ঘণ্টা উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে কমপক্ষে ২৫ ব্যক্তি আহত হয়। এ সময় বেশ কয়েকটি বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

 

তিনি বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকা এখন শান্ত রয়েছে।

জয়নাল মাতুব্বর অভিযোগ করেন, ছোট নাওডুবি গ্রামের শাহিন মাতুব্বর এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। তিনি দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত। একাধিকবার জেল খেটেছে। তার মাদক ব্যবসায় বাধা দেয়ায় তার লোকজন সকালে দেশীয় অস্ত্র নিয়ে আমাদের লোকজনের ওপর হামলা চালালে এ সংঘর্ষ বাঁধে।

শাহিনের বাবা হান্নান মাতুব্বর বলেন, আমার ছেলে শাহিন অনেকদিন ধরে মাদক ব্যবসা ছেড়ে দিয়েছে। এখন সে ভালো পথে চলার চেষ্টা করছে। কিন্তু আমাদের প্রতিপক্ষরা ভালো হতে দিচ্ছে না।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/কেএম/এলএ)