ইয়াসিরের দুর্দান্ত সেঞ্চুরিতে পূর্বাঞ্চলের জয়

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪২

ম্যাচে প্রথম ইনিংসে ১৬৫ রান করেছিলেন ইয়াসির আলী চৌধুরী। দ্বিতীয় ইনিংসেও তার ব্যাট থেকে এলো সেঞ্চুরি। ইয়াসিরের সেঞ্চুরির সুবাদেই বিসিএলের তৃতীয় রাউন্ডের ম্যাচে সোমবার উত্তরাঞ্চলকে ৮ উইকেটে হারিয়েছে পূর্বাঞ্চল।

এদিন জয়ের জন্য পূর্বাঞ্চলকে ২১১ রানের টার্গেট দেয় উত্তরাঞ্চল। এই টার্গেট তাড়া করতে ইয়াসিরদের হাতে সময় ছিল দিনের শেষ সেশন। সময় অল্প হলেও ওয়ানডে স্টাইলে খেলে জয় পেয়েছে পূর্বাঞ্চল। ৩৪.৫ ওভার ব্যাট করেই জয় তুলে নেয় তারা। তাদের হারাতে হয় দুইটি উইকেট।

ওয়ানডাউনে নেমে ৮৮ বলে ১১০ রান করে আউট হন ইয়াসির আলী। জয়ে মোহাম্মদ আশরাফুলের অবদানও কম নয়। ওপেনিংয়ে নেমে ৭০ রান করে অপরাজিত থাকেন তিনি। দুই ইনিংসেই সেঞ্চুরি করায় ম্যাচসেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন ইয়াসির আলী।

গত ১৪ ফেব্রুয়ারি কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয় বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডের ম্যাচে মাঠে নামে উত্তরাঞ্চল ও পূর্বাঞ্চল।

টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ২৭২ রান করে অলআউট হয় উত্তরাঞ্চল। দলের ব্যাটসম্যান মুশফিকুর রহিম ১৪০ রান করেন। পূর্বাঞ্চলের স্পিনার নাঈম হাসান ৮টি উইকেট শিকার করেন।

পরে পূর্বাঞ্চল ব্যাটিংয়ে নেমে ৩৩১ রান করে অলআউট হয়। অর্থাৎ, প্রথম ইনিংস শেষে ৫৯ রানের লিডে থাকে তারা। এরপর উত্তরাঞ্চল তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাটে নেমে ২৬৯ রান করে অলআউট হয়। সবমিলিয়ে জয়ের জন্য পূর্বাঞ্চলের সামনে টার্গেট দাঁড়ায় ২১১ রান। প্রথম ইনিংসে ৮ উইকেট নেয়ার পর দ্বিতীয় ইনিংসে ৫টি উইকেট শিকার করেন পূর্বাঞ্চলের স্পিনার নাঈম হাসান।

গতকাল (রবিবার) জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথমবারের মতো টেস্ট দলে সুযোগ পেয়েছেন ইয়াসির আলী। জাতীয় ডাক পাওয়ার পরদিনই তিনি ব্যাট হাতে প্রমাণ করেন দেখালেন যে, মূল একাদশে সুযোগ পেলে ভালো কিছু করতে প্রস্তুত তিনি।

(ঢাকাটাইমস/১৭ ফেব্রুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :