যশোরে সাত চাঁদাবাজ আটক

প্রকাশ | ১৭ ফেব্রুয়ারি ২০২০, ২০:১৪

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস

যশোরের অভয়নগরে সাতজন চাঁদাবাজকে আটক করেছে পুলিশ। যশোর গোয়েন্দা পুলিশ (ডিবি) ছদ্মবেশ ধরে চাঁদাবাজদের নির্ধারিত চাঁদা দেয়ার সময় তাদের আটক করে। রবিবার এ ঘটনা ঘটে।

আটকরা হলেন- অভয়নগর থানার প্রেমবাগ গ্রামের সৈয়দ পাড়ার সৈয়দ মোস্তাফিজুর রহমান ওরফে রানা, আজাদ রহমান, সৈয়দ ওয়াহিদুল ইসলাম মন্টু, একই উপজেলার প্রেমবাগের পিন্টু, জিয়ার মোল্যা, আল আমিন ও গোপালগঞ্জের সদর উপজেলার চর বয়রা গ্রামের হাবিবুর রহমান।

সোমবার দুপুরে যশোরের পুলিশ সুপারের কার্যালয়ে অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) তৌহিদুল ইসলাম সংবাদ সম্মেলনে বলেন, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আলবী ট্রেডার্স নামে কোম্পানি জ¦ালানি তেল (গ্রিন ওয়েল) সরবরাহ করে আসছিল। আটক রানারসহ অন্যান্য সন্ত্রাসী গ্রিন ওয়েল বহনকারী ট্রাংকলরি আটক করে চাঁদা আদায় করেছিল। গত রবিবার আলভি ট্রেডার্সের ট্যাংকলরি চালক ও কর্মচারীকে আটক করে ট্রেডার্সের মালিক ও ম্যানেজারের কাছে এক লাখ ৬০ হাজার টাকা দাবি করে। বিষয়টি আলভি ট্রেডার্সের ম্যানেজার আমির হোসেন ইমন মৌখিক অভিযোগ করেন পুলিশে। এর ভিত্তিতে যশোর ডিবি পুলিশের দুই সদস্য ছদ্মবেশে দুস্কৃতিকারীদের দাবিকৃত টাকা নিয়ে যায়। রানা অফিসে গিয়ে ৩০ হাজার টাকা দেন। এ সময় তারা আরো টাকা দাবি করে। বিষয়টি ডিবি পুলিশ গোপনে ভিডিও করে। তারপর সাতজন চাঁদাবাজকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ এ সময় চালক ও সহকারীকে উদ্ধার করে এবং চাঁদার নগদ তিন হাজার টাকা জব্দ করেছে। এ ঘটনায় আমির হোসেন ইমন থানায় মামলা  করেছেন।

সংবাদ সম্মেলনে যশোর ডিবি পুলিশের ওসি মারুফ আহম্মেদসহ অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/কেএম/এলএ)