অনলাইনে আয়; প্রথম বেতন পেল ৪৬ তরুণ

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ২১:৫৮

আউট সোর্সিয়ে বেকারত্ব জয়ের স্লোগান নিয়ে রাঙামাটিতে কাজ শুরু করেছে কর্ণফুলী আইটি লিমিটেড নামে একটি অনলাইনভিত্তিক আউট সোর্সিং প্রতিষ্ঠান।

সোমবার সকালে শহরের কল্যাণপুরে উদ্যোগ রিসোর্চ সেন্টারে এ প্রতিষ্ঠানের মাধ্যমে আউট সোর্সিংয়ের মাধ্যমে আয় করা মোট ৪৬ জন শিক্ষিত তরুণ-তরুণীর মাঝে প্রথম বেতন প্রদান করে কর্ণফুলী আইটি লিমিটেড। এ সময় প্রশিক্ষণার্থীদের মাঝে প্রতিষ্ঠানের পরিচয়পত্র বিতরণ করা হয়।

এ অনুষ্ঠানে কর্ণফুলী আইটি কর্মকর্তারা বলেন, বর্তমানে দেশে অনেক শিক্ষিত ব্যক্তি চাকারির অভাবে বেকার দিন পার করছে। বেকারত্বের কারণে তারা একদিকে পরিবার অন্যদিকে দেশের বোঝা হচ্ছে।

এসব শিক্ষিত বেকারদের প্রশিক্ষণ দিয়ে অনলাইনে বিভিন্ন কাজ করে আয় করে বেকারত্ব দূর করতে কাজ করবে কর্ণফুলী আইটি। এ কাজের মাধ্যমে পার্বত্য এলাকার বেকারত্ব দূর হবে।

এ লক্ষ্যে কর্ণফুলীতে শিক্ষার্থী ভর্তি করে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। আগ্রহী কেউ থাকলে তারা ভর্তি হয়ে প্রশিক্ষণ নিয়ে বেকারত্ব দূর করতে সক্ষম হবে। রাঙামাটি শহরের উত্তর কালিন্দীপুর রাণী দয়াময়ী স্কুলের সামনে জামিনী সড়কে অফিস করেছে প্রতিষ্ঠানটি।

বেতন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা। এ সময় তিনি বলেন, পাহাড়ের বেকারত্ব দূর করতে জেলা পরিষদের পক্ষ থেকে কাজ করা হচ্ছে। এই ধরনের কোন প্রতিষ্ঠান সহযোগিতা চাইলে তাদের সহযোগিতার মাধ্যমে পাহাড়ে বেকারত্ব দূর করা হবে।

প্রতিষ্ঠানের এমডি মাহফুজ ভুইয়ার সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন- কর্ণফুলী লিমিটেড-এর সভাপতি জগতালো চাকমা, নির্বাহী কর্মকর্তা মিকেল চাকমা, আইটি কর্মকর্তা আবু বক্কর ছিদ্দিকী প্রমুখ।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :