বাসচাপায় দুই ম্যাটস শিক্ষার্থী নিহত: সহপাঠীদের বিক্ষোভ

প্রকাশ | ১৭ ফেব্রুয়ারি ২০২০, ২২:২০

নিজস্ব প্রতিবেদক,টাঙ্গাইল

টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্বপাড়ে গোলচত্বর এলাকায় বাসচাপায় ম্যাটসের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় চালককে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ করেছেন তাদের সহপাঠীরা।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ ও মানববন্ধন পালিত হয়।

এর আগে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে থেকে শোক র‌্যালি বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে সমবেত হয়। মানববন্ধনে জেলার সরকারি ও বিভিন্ন বেসরকারি ম্যাটসের সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য দেন- বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল অ্যাসোসিয়েশন জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. আমিনুল ইসলাম, ইন্টার্ন ডিপ্লোমা মেডিকেল অ্যাসোসিয়েশন জেলা শাখার সভাপতি রাসেল সরকার, আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতিনিধি আ. বাতেন, রাজু আহমেদ প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সময়ে নেশাগ্রস্ত ও প্রশিক্ষণ ছাড়া চালক দিয়ে গাড়ি চালানো  হচ্ছে। ফলে প্রতিনিয়ত বিভিন্ন সড়কে দুর্ঘটনা হচ্ছে। এভাবে আর কত প্রাণ ঝড়বে সড়কে। কত মায়ের বুক খালি করবে নেশাগ্রস্ত চালকরা। আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঘাতক বাসের চালক ও হেলপারকে গ্রেপ্তার না করা হলে কঠোর থেকে কঠোরতর আন্দোলনের হুঁশিয়ারি দেন বক্তারা। এছাড়া নিরাপদ সড়কে দাবিও করেন তারা।

প্রসঙ্গত, রবিবার বিকালে বেড়াতে এসে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু গোলচত্বর এলাকায় বাসচাপায় মাঈন উদ্দিন হামীম তুর্য্য (২৪) ও সাদিয়া ইসলাম নদী (২৬) নামে দুই মেডিকেল ইন্টার্ন চিকিৎসক নিহত হন।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/এলএ)