আ.লীগ জাপান শাখার পূর্ণাঙ্গ কমিটি

প্রকাশ | ১৭ ফেব্রুয়ারি ২০২০, ২২:৪১

হাসিনা বেগম, জাপান

বাংলাদেশ আওয়ামী লীগ জাপান শাখার নব-নির্বাচিত কমিটির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। রবিবার টোকিওর কিতা সিটি তাকিনোগাওয়া বুনকা সেন্টারে আয়োজিত  বাংলাদেশ আওয়ামী লীগ জাপান শাখার নব-নির্বাচিত কমিটির এক পরিচিতি সভায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

সভার শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ‘৭৫ এ শাহাদাতবরণকারী তার পরিবারের সদস্যবৃন্দ ও স্বাধিকার আন্দোলনের সকল বীর শহীদদের স্মরণ করা হয়।

দ্বিতীয় বারের মতো সভাপতির দায়িত্ব পাওয়ার পর সালেহ মো. আরিফ শুভেচ্ছা বক্তব্যে দৃঢ়তার সাথে আগামী ৩ বছর দায়িত্ব পালনকালে নতুন নেতৃত্ব তৈরির মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যেই তাদের হাতে অর্পিত দায়িত্ব পালনে পরিবর্তনের আশ্বাস দেন। এই জন্য তিনি দলীয় নেতাকর্মী , সাংবাদিক সমাজসহ সর্বস্তরের প্রবাসীদের সহযোগিতা কামনা করেন। তিনি মুজিববর্ষে আওয়ামী লীগ জাপান শাখা কর্তৃক বিভিন্ন কর্মসূচি নেয়ার ঘোষণা দেন । 

এরপর অনুষ্ঠান পরিচালক বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক উপ-সম্পাদক ডাঃ শাহরিয়ার এম, শামস সামি  কর্তৃক পরিচালিত পরিচিতি সভায়  ৮১ সদস্য বিশিষ্ট  পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পাওয়াদের একে একে নাম ঘোষণা করেন।

ঘোষণা অনুযায়ী নয়জন সহসভাপতি, তিনজন সহ-সাধারন সম্পাদক, তিনজন সাংগঠনিক সম্পাদক , বিভিন্ন সম্পাদকমণ্ডলী এবং ৩৯ নির্বাহী সদস্যদের নাম ঘোষণা করেন তিনি।

নতুন কমিটিতে নারী নেতৃত্ব এবং তারুণ্যের প্রাধান্য দেয়া হয়। কমিটি ঘোষণা শেষে উপস্থিত সকলে বিপুল করতালির মাধ্যমে সবাইকে বরণ করে নেন।

এরপর সংক্ষিপ্ত বক্তব্য দেন- জাপান ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন মামুন , সভাপতি হাসান, সুমাইয়া লূবনা, নাসরিন লতা, শাম্মী আক্তার, সেতু আলমগীর, আবু সালেহ মো. জিনিয়াস, ডা. তাজবির আহমেদ সাজিদ , নোমান সাইদ, তারেক আরাফাত শাওন, শেখ মৌসুমি মুন, হুমায়রা আমির নিশিথ, খাইরুল ইসলাম, নিয়াজ আহমেদ জুয়েল প্রমুখ।    

উল্লেখ্য, গত ৬ অক্টোবর ২০১৯ একই হলে আওয়ামী লীগ জাপান শাখার কার্যকরী পরিষদের সভায় সর্বসম্মতিক্রমে  বাদল চাকলাদারকে চেয়ারম্যান করে নয় সদস্যবিশিষ্ট সাবজেক্ট কমিটি গঠন করে নতুন কমিটি ঘোষণার পূর্ণ দায়িত্ব দেয়া হয়। সভাপতি এবং সাধারণ সম্পাদক পদাধিকার বলে নতুন কমিটি নির্বাচনে অন্তর্ভুক্ত হন।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/এলএ)