বোচাগঞ্জে বন্দুকযুদ্ধে ১৯ মামলার আসামি নিহত

প্রকাশ | ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১০:৪৫

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর

দিনাজপুরে দুই দল চোরাকারবারির গোলাগুলিতে ১৯ মামলার আসামি, মাদক কারবারি ও সাবেক পৌর কাউন্সিলর আইয়্বু আলী (৫৫) নিহত হয়েছেন। সোমবার দিবাগত রাত দেড়টায় বোচাগঞ্জ উপজেলার রনগাঁও ইউনিয়নেন হাটরাম শালবাগান এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত আইয়ুব আলী বোচগঞ্জ উপজেলার রেল কলোনি এলাকার আব্দুর রহমানের ছেলে। তিনি সেতাবগঞ্জ পৌরসভার ৮নং ওয়ার্ডের সাবেক পৌর কাউন্সিলর।

গোলাগুলির স্থান থেকে একটি ওয়ান সুটার গান, দুই রাউন্ড গুলি, দুটি ককটেল, দুটি লোহার হাসুয়া, দুটি জিপার থেকে ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন দিনাজপুর গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম গোলাম রসুল।

তিনি জানান, বিশেষ অভিযানের অংশ হিসেবে গোয়েন্দা পুলিশের একটি দল বোচাগঞ্জ উপজেলার বনগাঁও ইউনিয়নের হাটরামপুর শালবাগান এলাকায় যায়। সে সময় শালবাগানের ভেতরে গোলাগুলির শব্দ পেয়ে তারা স্থানীয় পুলিশের সহায়তায় ঘটনাস্থলে উপস্থিল হয়। এসময় মাদক কারবারিরা পুলিশের উপস্থিতি টের পায়।

পুলিশ ও স্থানীয়দের জানমাল রক্ষায় পুলিশ ৭ রাউন্ড ফাকা গুলি করলে সন্ত্রাসীরা পিছু হটে যায়। পরে শালবাগানের ভেতর থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে পুলিশের পিকআপে করে দিনাজপুর এম.আব্দুর রহিম হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ওসি আরও জানান, নিহত আইয়ুব একজন চিহ্নিত সন্ত্রাসী ও মাদক কারবারি। তিনি ১৯টি মামলার আসামি। আধিপত্য বিস্তার ও টাকা ভাগাভাগি নিয়ে নিজেদের মধ্যে গোলাগুলির ঘটনায় তিনি নিহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/এএইচ