ঘরের মাঠে ম্যানইউ’র কাছে হারল চেলসি

প্রকাশ | ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১১:৫৮

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ম্যানচেস্টার উইনাইটেড যেনো চেলসির সামনে চীনের মহাপ্রাচীরে পরিণত হয়েছে। সব বাঁধা টপকাত পারলেও ম্যানইউকে কোনো ক্রমেই অতিক্রম করতে পারছে না নীল জার্সিধারীরা। ১৯ মে ২০১৮ সালের পর থেকে যেন ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে জিততে ভুলেই গেছে চেলসি! সবশেষ এফএ কাপে ১-০ গোলের জয়ের পর ছয় দেখায় জিততে পারেনি একবারও! সবশেষ দুই দেখায় হেরেছে রেড ডেভিলদের সঙ্গে; তাও কিনা নিজেদের মাঠে! 

সোমবার (১৭ ফেব্রুয়ারি) ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসিকে ০-২ গোলে হারিয়েছে ম্যানইউ। গোল দুটি করেন অঁতোনি মার্সিয়াল ও হ্যারি ম্যাগুইয়ার। গত আগস্টে ইউনাইটেডের মাঠে ৪-০ গোলে হেরে লিগে যাত্রা শুরু করেছিল চেলসি। তেতো স্বাদ পেল দ্বিতীয় দেখাতেও। 

ম্যাচের ৪৫তম মিনিটে গোলের লক্ষ্যে প্রথম শট নিয়েই জালের দেখা পায় ম্যানইউ। ইংলিশ রাইট-ব্যাক অ্যারন ওয়ান-বিসাকার ক্রসে হেডে দলকে এগিয়ে নেন ফরাসি ফরোয়ার্ড মার্সিয়াল।

প্রথমার্ধে আর সমতায় ফিরতে পারেনি স্বাগতিকরা; বিরতির পর ম্যাচের ৬৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ম্যানইউ। পর্তুগিজ মিডফিল্ডার ফের্নান্দেসের বাড়ানো বল ১৫ গজ দূর থেকে লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন ইংলিশ ডিফেন্ডার ম্যাগুইয়ার। 

এই জয়ে ২৬ ম্যাচে ১০ জয় ও আট ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে উঠেছে ম্যানইউ। নবম হারের স্বাদ পাওয়া চেলসি ৪১ পয়েন্ট নিয়ে আছে চার নম্বরে। ২৫ জয় ও এক ড্রয়ে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি। ২৬ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে লেস্টার সিটি আছে তিনে।

(ঢাকাটাইমস/১৮ ফেব্রুয়ারি/এআইএ)