ঋণের বোঝায় যুবকের ‘আত্মহত্যা’

টঙ্গী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬:২৫

গাজীপুরের টঙ্গীতে ঋণের বোঝা বইতে না পেরে সিলিংয়ে রশি পেঁচিয়ে এক যুবক আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। তার নাম মামুন (২৫)। মঙ্গলবার সকালে টঙ্গীর মধ্য আরিচপুর এলাকায় এ আত্মহত্যার ঘটনা ঘটে।

নিহত মামুন জামালপুর জেলার নান্দিনা গ্রামের মৃতম আবু বক্কর সিদ্দিকের ছেলে। তিনি মধ্য আরিচপুর এলাকায় একটি ভাড়া বাসায় পরিবার নিয়ে থাকতেন।

পুলিশ জানায়, মামুন কোনো চাকরি না পেয়ে দির্ঘদিন যাবৎ হতাশায় ভুগছিলেন। তার স্ত্রী শারমিন আক্তার স্থানীয় একটি পোশাক কারখানায় কাজ করেন। তাদের দুটি সন্তান রয়েছে। অভাবের কারণে মামুন পর্যায়ক্রমে বেসরকারি সংস্থাসহ আরও কয়েকটি সংস্থা ও এলাকার অনেকের কাছ থেকে চড়া সুদে ঋণ নেন।

এভাবে তিনি কমপক্ষে কয়েক লাখ টাকা ঋণগ্রস্ত হয়ে পড়েন। এই টাকার সুদসহ কিস্তি তিনি কোনোভাবেই পরিশোধ করতে পারছিলেন না। পাওনাদারেরা বিভিন্ন সময়ে তার বাড়িতে গিয়ে হানা দিতে থাকেন। ঘটনার দিন সকালে স্ত্রীর সঙ্গে কথা কাটাকাটির একপর্যায়ে নিজ ঘরের সিলিংয়ের সঙ্গে রশি পেঁচিয়ে আত্মহত্যা করেন মামুন।

খবর পেয়ে টঙ্গী পূর্ব থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রাজিব হোসেন লাশ উদ্ধার করে মর্গে পাঠান।

নিহতের পরিবারের বরাত দিয়ে থানার পরিদর্শক (তদন্ত) জাহিদুল ইসলাম বলেন, ‘অতিরিক্ত ঋণের বোঝা সইতে না পেরে ওই যুবক আত্মহত্যা করেছেন। এ ঘটনায় আইনগত ব্যবস্থাও গ্রহণ করা হবে।’

ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/পিএল/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :