জনসেবায় অবদান

বিশেষ সম্মাননা পেলেন আড়াইহাজারের ইউএনও সোহাগ

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩২ | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৭:২৭

স্কুল-কলেজের পরীক্ষায় সুষ্ঠু ব্যবস্থাপনা, বাল্যবিয়ে বন্ধ, কিশোরীদের স্বাস্থ্যরক্ষা, সুন্দর আয়োজনে জাতীয় দিবস পালনসহ নানাভাবে জনসেবা করে যাওয়ায় বিশেষ সম্মাননা পেলেন আড়াইহাজার উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মো. সোহাগ হোসেন।

স্থানীয়ভাবে প্রকাশিত সাপ্তাহিক আমাদের আড়াইহাজারের প্রতিষ্ঠাবার্ষিকীতে ইউএনও মো. সোহাগ হোসেনকে এ সম্মননা দেওয়া হয়। তার হাতে সম্মাননা তুলে দেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবু সাউদ মাসুদ।

সম্মাননা পাওয়ার পর মঙ্গলবার এক প্রতিকৃয়ায় ইউএনও সোহাগ হোসেন বলেন, এই পুরস্কার পাওয়ায় আমি আনন্দিত। আমার কাজের আরো গতি বাড়বে।

জানা গেছে, আড়াইহাজার উপজেলা এখন উন্নয়নের রোল মডেল। তাই প্রতিদিনি অনেক লোক ইউএনও অফিসে যাতায়াত করেন। সকলের কথা শুনে তিনি সম্ভাব্য কাজগুলো করে দেন। কোনো সমস্যা হলে তা সমাধানও করেন।

অফিসে হাজিরা নিশ্চিতে ফিঙ্গার মেশিন:

উপজেলা প্রশাসনে একটা শৃঙ্খলাবোধ প্রতিষ্ঠিত হয়েছে। আগে অনেক অফিসারই নাকি সময়মতো অফিসে আসতেন না। এখন ফিঙ্গার প্রিন্ট মেশিনে হাজিরা দিয়ে সবাইকে অফিসে ঢুকতে হয়। কেউ অফিস ফাঁকি দিলে তা সহজেই ধরা পড়ে যাবেন।

সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণ:

আড়াইহাজার উপজেলায় বিভিন্ন স্কুল-কলেজে পরীক্ষা দেয়া হয় শান্তি ও সুষ্ঠুভাবে। আগে স্কুল কলেজে পরীক্ষা মানেই ছিল একটা বিশৃঙ্খল পরিবেশ। অনেক লোক থাকতো শিক্ষা প্রতিষ্ঠানের চারপাশে। এখনকার দৃশ্যপট ভিন্ন। এখন পরীক্ষা হল মানেই পিন-পতন নিরবতা। কেন্দ্রের আশপাশ কোলাহল মুক্ত। পরীক্ষার্থীদের সাথে আসা অভিভাবকরা নির্ধারিত স্থানে বিশ্রাম নেন। শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বাল্যবিয়ে বন্ধ:

বাল্য বিবাহ বন্ধেও ইউএনও সোহাগ কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন। আড়াইহাজারের যে কোনো গ্রামেই বাল্যবিয়ের আয়োজন দেখলে তা রুখে দেয় প্রশাসন।

কিশোরীদের স্বাস্থ্যরক্ষা:

ইউএনও সোহাগ হোসেনের বদৌলতে কিশোরীদের স্বাস্থ্যরক্ষার বিশেষ ব্যবস্থা নিয়েছে উপজেলা প্রশাসন।

মুজিব দিবসের ক্ষণগণনা:

পুরো প্রশাসন সামলানোর পরও বিভিন্ন জাতীয় দিবসে সুন্দর আয়োজন করে থাকে উপজেলা প্রশাসন। এর প্রমাণ মিলেছে মুজিব বর্ষের ক্ষণ গণনায় উপজেলায় ১৫টি মেশিন স্থাপন করার মধ্য দিয়ে। ইউএনও সোহাগের কারণে একেকটি জাতীয় দিবসে উপজেলা প্রশাসন হয়ে ওঠে মিলনমেলা।

এয়াড়াও ইউএনও সোহাগ বিভিন্ন জাতীয় দিবস পালন করার ক্ষেত্রেও দক্ষ ও সততার পরিচয় দিয়েছেন। বিজয় দিবস, স্বাধীনতা দিবস ও জাতীয় শিশুদিবস অত্যন্ত আর্কষণীয়ভাবে উপজেলাবাসীর নিকট উপস্থাপনা করেছেন।

আড়াইহাজার উপজেলার প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি লোকমান হোসেন বলেন, উপজেলা নির্বাহী অফিসার যোগদান করার পরই সব কিছু চিত্র পাল্টে গেছে। বিশেষ করে নকলমুক্ত পরিবেশে এসএসসি, জেএসসি ও পিএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আড়াইহাজারবাসী তা সব সময় স্বরণ রাখবে।

ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :