ছবি ছড়ানোর ভয় দেখিয়ে টাকা আদায়, যুবক আটক

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১২

যশোরে এক লাখ টাকাসহ এক যুবককে আটক করেছে পুলিশ। ফেসবুকে পরিচিত এক ছাত্রীর অশ্লীল ছবি তৈরির পর তা ইন্টারনেটে ছড়ানোর ভয় দেখিয়ে তিনি এ টাকা নেন বলে জানিয়েছে পুলিশ। এছাড়া পুলিশ তিন কেজি গাঁজাসহ আরো এক যুবককে আটক করেছে।

আটকরা হলেন, নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার মিনকীকান্দী গ্রামের (বর্তমানে যশোর সদর উপজেলার কলাবাগান ক্ষিতিবদিয়া) বাসিন্দা মোহাম্মদ আলী এবং নড়াইলের সদর উপজেলার কামারপ্রতাপ গ্রামের ইব্রাহিম, বেনাপোল পোর্ট থানার হুদা গ্রামের আনিসুর রহমান।

মঙ্গলবার দুপুরে যশোর পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) তৌহিদুল ইসলাম।

পুলিশ জানায়, যশোর উপশহর এলাকার এক ব্যক্তি যশোর কোতয়ালি থানায় অভিযোগ করে বলেন, তার মেয়ে উচ্চ মাধ্যমিক পাস করে করে উচ্চতর শিক্ষাগ্রহণের জন্য চীনে অবস্থান করছে। দেশে পড়াশোনা করার সময় তার ফেসবুকে মোহাম্মদ আলী নামে একজনের সঙ্গে বন্ধুত্ব হয়। তারপর তার মেয়ের আইডি থেকে ছবি সংগ্রহ করে তিন বছর আগে থেকে বিভিন্নভাবে ব্লাকমেইল করে আসছেন মোহাম্মদ আলী। এ সময় তাকে বিভিন্নভাবে অনুরোধ করলেও তিনি শুনেননি। এক বছর আগ থেকে টাকা দাবি করে আসছেন মোহাম্মদ আলী।

দাবি করা টাকা না দেয়ায় মেয়ের ছবি অশ্লীল আকারে করে ফেসবুকসহ ইন্টারনেটে বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে আসছিলেন মোহাম্মদ আলী। এরপর ১২ ফেব্রুয়ারি মোবাইলের মাধ্যমে মাহমুদুল হকের মেয়ের নিকট ছয় লাখ টাকা চাঁদা দাবি করেন। এ টাকা না দিলে তার বাবা মাকে মেরে ফেলার হুমকি দেন। বিষয়টি মেয়ের কাছ থেকে জানতে পেরে তিনি মোহাম্মদ আলীকে এসব না করার অনুরোধ করেন। এতে তিনি ক্ষিপ্ত হয়ে ২০ জানুয়ারি যশোর শহরের খাজুরা বাসস্ট্যান্ডে এসে মাহাবুবুল হককে ভয়ভীতি দেখিয়ে ফের চাঁদা দাবি করেন।

বিষয়টি যশোর কোতয়ালি থানার পুলিশকে জানান মাহবুবুল হক। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় যশোর ঝিনাইদহ সড়কের বোর্ড ক্লাবের পাকা রাস্তার রেলক্রসিংয়ের সামনে চাঁদার ছয় লাখ টাকার মধ্যে এক লাখ টাকা দেন মাহবুব। এ সময় আগে থেকে কোতয়ালি থানার পুলিশ ওৎ পেতে থাকায় মোহাম্মদ আলী ও ইব্রাহিমকে হাতেনাতে আটক করে। এ সময় চাঁদার এক লাখ টাকা ও দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।

এদিকে যশোর ডিবি পুলিশ সোমবার বিকালে সদর উপজেলার রাজারহাট মোল্যাপাড়ার তফসিরের বাড়ি থেকে আনিসুর রহমানকে আটক করে। এ সময় তার কাজ থেকে তিন কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। পৃথক ঘটনায় দুটি মামলা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে যশোর ডিবি পুলিশের ওসি মারুফ আহম্মেদ, কোতয়ালি থানার ওসি মোহাম্মদ মনিরুজ্জামানসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/কেএম/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :