লিডের পথে বিসিবি একাদশ

প্রকাশ | ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৪:২২ | আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৫৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

শুরুর ব্যাটিং ধস সামলে জিম্বাবুয়ের বিপক্ষে ক্রিজে থিতু হয়েছেন তানজিদ হাসান তামিম ও অধিনায়ক আল-আমিন জুনিয়র। বিসিবি একাদশের পক্ষে ষষ্ঠ উইকেটে এরই মধ্যে ১৫০ রানের জুটি গড়েছেন এ দুই ব্যাটসম্যান। দলকে লিডের পথে এগিয়ে নেওয়ার পাশাপাশি উভয়েই এগোচ্ছেন তিন অঙ্কের ডিজিটের দিকে।

দলীয় ৬৯ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছিল স্বাগতিকরা। এমন পরিস্থিতিতে অধিনায়ক আল-আমিনের সাথে যোগ দেন তামিম। শুরুর ধাক্কা সামাল দিতে স্বভাবসুলভ আক্রমণাত্মক ব্যাটিংকেই বেছে নেন তামিম। তাকে যোগ্য সঙ্গ দিয়ে দেখেশুনে খেলতে থাকেন আল-আমিনও।

৩ চার ও ৫ ছক্কায় অর্ধশতক পূর্ণ করেন তামিম। এর কিছুক্ষণ পরই একই পথে হাঁটেন আল-আমিনও। যদিও ঝড়ো গতির অর্ধশতকের বিপরীতে অনেকটা আদর্শ টেস্ট মেজাজে ব্যাট করে মাইলফলক স্পর্শ করেন আল-আমিন। অর্ধশতক পরণের পর প্রতিপক্ষের বোলারদের ওপর আরও আধিপত্য বিস্তার করতে শুরু করেন বিসিবি একাদশের এই দুই ব্যাটসম্যান।

তাদের দাপুটে ব্যাটিংয়ে এ মুহূর্তে লিডের পথে স্বাগতিকরা।

এর আগে ৭ উইকেটে ২৯১ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে সফরকারী জিম্বাবুয়ে। সফরকারীদের ইনিংসে অর্ধশতক হাঁকান দুই ব্যাটসম্যান কেভিন কাসুজা ও চার্ল মুম্বা। দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান আসে কাসুজার ব্যাট থেকে। তাছাড়া ৫৪ রানে অপরাজিত থাকেন মুম্বা।

স্বাগতিক বোলারেদের মধ্যে শাহাদাত হোসেন নেন সর্বোচ্চ তিনটি উইকেট। তাছাড়া আল-আমিন দুটি ও শরিফুল ইসলাম একটি উইকেট নেন।

(ঢাকাটাইমস/১৯ ফেব্রুয়ারি/এআইএ)