সিংড়ায় বাল্যবিয়ে প্রতিরোধে মানবপ্রাচীর

সিংড়া (নাটোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩৭

নাটোরে বাল্যবিয়ে ও ইভটিজিং প্রতিরোধে অলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টায় সিংড়া উপজেলার পুঠিমারী উচ্চ বিদ্যালয় মাঠে ‘বাল্যবিবাহ প্রতিরোধে আমাদের করণীয় ’ শীর্ষক আলোচনা সভা হয়। এর আয়োজন করে প্রতিষ্ঠানের দশম শ্রেণির ছাত্রীরা।

সভায় শিক্ষার্থী ও অভিভাবকদের বাল্যবিয়ে ও ইভটিজিং প্রতিরোধে শপথবাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু। বিদ্যালয়ের চার শতাধিক শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ এ শপথ করেন। এরপর তারা মানবপ্রাচীর গড়ে বাল্যবিয়ে ও ইভটিজিংয়ের বিরুদ্ধে প্রতিবাদ জানায়।

সভায় ইউএনও নাসরিন বানু অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, ‘বাল্যবিয়ে ও ইভটিজিং একটি সামাজিক অপরাধ। এই বাল্যবিয়ে ও ইভটিজিংয়ের কারণে অসংখ্য শিক্ষার্থীর জীবন নষ্ট হচ্ছে। এগুলো বন্ধ করতে হবে। চিন্তাধারাকে আরো উন্নত করতে হবে। মেয়েদের নিয়ে পরিকল্পনা ও স্বপ্ন দেখতে হবে।’

তিনি শিক্ষার্থীদের বলেন, ‘নিজের উন্নয়নের জন্য নিজেকেই আত্মপ্রত্যয়ী হয়ে উঠতে হবে।’

সভায় উপস্থিত অন্যরা হলেন- উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রফিকুল ইসলাম, প্রধান শিক্ষক শ্রী গণেষচন্দ্র সাহা, প্রতিষ্ঠানের সভাপতি রফিকুল ইসলাম, সাংবাদিক ও পরিবেশকর্মী সাইফুল ইসলাম, মানবাধিকারকর্মী তাইফুর রহমান, রুম-টু-রিড-এর প্রোগ্রাম অফিসার বাসন্তী লতা দাস প্রমুখ।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :