কুষ্টিয়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫১

কুষ্টিয়া জেলা প্রশাসন ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সমন্বিত উদ্যোগে গঙ্গা-কপোতাক্ষ (জিকে) প্রধান সেচ খালের উপর অবৈধ দখলমুক্ত করতে দ্বিতীয় দফায় উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে। বুধবার দুপুরে ভেড়ামারা উপজেলার চন্ডিপুর এলাকাস্থ খালে ৪ নম্বর ব্রিজ সংলগ্ন এলাকায় চলা এই উচ্ছেদ অভিযানে ২৬টি স্থাপনা উচ্ছেদ করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাব্বির হোসেন, ভোড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা, বাপাউবো’র নির্বাহী প্রকৌশলী ও ঊর্ধ্বতন প্রশাসনিক কর্মকর্তাবৃন্দসহ র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যদের সমন্বিত আইন শৃঙ্খলা বাহিনী।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কুষ্টিয়ার নির্বাহী প্রকৌশলী পিযুষ কৃষ্ণ কুন্ডু জানান, দীর্ঘদিন ধরে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের গুরুত্বপূর্ণ সেচ প্রকল্প গঙ্গা-কপোতাক্ষ (জিকে)’র প্রধান সেচ খালসহ শাখা খালগুলোর উপর অবৈধ স্থাপনা নির্মাণ করায় সেচ সরবরাহে বিঘ্নের সৃষ্টি হচ্ছিল। বিষয়টি পানি উন্নয়ন বোর্ড ও পানিসম্পদ মন্ত্রণালয়ের পূর্ব নির্ধারিত উচ্ছেদ পরিকল্পনায় চলমান এই অভিযানের প্রথম দিনে গত ২৩ ডিসেম্বর জিকে মেইন খালের উপরস্থ ৬০টি এবং দ্বিতীয় দফায় বুধবার ২৬টি স্থাপনা উচ্ছেদ করা হয় বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

তবে এসব অবৈধ দখল ও স্থাপনার সঙ্গে স্থানীয় প্রভাবশালী জনপ্রতিনিধি ও ক্ষমতাসীন দলের নেতাদের প্রশ্রয়েই হয় বলে অভিযোগ উচ্ছেদকৃত পরিবারগুলোর।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :