কবি নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতৃত্বে নজরুল ও হাবিব

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ২১:৩৪

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ২০২০ সালের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে আওয়ামীপন্থি শিক্ষকদের প্যানেল বঙ্গবন্ধু-নীলদল থেকে সভাপতি নির্বাচিত হয়েছেন হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহযোগী অধ্যাপক নজরুল ইসলাম। সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক শাহজাদা আহসান হাবিব।

বুধবার বিকালে বিশ্ববিদ্যালয় ক্লাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন শিক্ষক সমিতির নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. বিজয় ভূষণ দাস।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষকরা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। সব প্রার্থী ভোট গ্রহণকালে নির্বাচন পরিষদকে সহযোগিতা করেছেন। কোনো প্রার্থী কোনো ব্যাপারে অভিযোগ করেননি।

বঙ্গবন্ধু নীল দলের সভাপতি পদে নজরুল ইসলাম ১০৪টি ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রার্থী একই দলের রফিকুল আমিন ৪২ ভোট পান। সাধারণ সম্পাদক পদে শাহজাদা আহসান হাবিব বঙ্গবন্ধু-নীল দলের ১০৪টি ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রার্থী একইদলের কল্যাণাংশু নাহা ৫৫ ভোট পান।

এছাড়া বঙ্গবন্ধু-নীলদল থেকে সহ-সভাপতি ড. তুষার কান্তি সাহা ১০৮ ভোটে, যুগ্ম-সাধারণ সম্পাদক আসিফ ইকবাল আরিফ বিনা প্রতিদ্বন্দ্বিতায়, সাংগঠনিক সম্পাদক নীলা সাহা ১০৪ ভোটে, কোষাধ্যক্ষ প্রহল্লাদ চন্দ্র দাশ বিনা প্রতিদ্বন্দ্বিতায়, শিক্ষা ও গবেষণা সম্পাদক ড. সেলিম আল মামুন ৯০ ভোটে, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক বিজয় চন্দ্র দাস ১০৮ ভোটে ও দপ্তর সম্পাদক মাজহারুল হোসেন তোকদার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

পাশাপাশি সদস্য পদে বঙ্গবন্ধু-নীল দলের আল জাবির ১৩০ ভোটে, বিজয় কর্মকার ১১৪ ভোটে, রিয়াদ হাসান ১৪৫ ভোটে, রিয়াজুল ইসলাম ১২৭ ভোটে, ড. সুজন আলী ১১২ ভোটে এবং তানিয়া আফরিন তন্বী ১০২ ভোটে নির্বাচিত হয়েছেন।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :