সিরাজগঞ্জে পাঁচ সাংবাদিকের ওপর হামলা

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ২৩:২৭

সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের পাইকশা বাজার থেকে খামার পাইকশা আঞ্চলিক সড়কের নিম্নমানের কাজে অনিয়মের সংবাদ সংগ্রহ করার সময় এনটিভি, এসএ টেলিভিশনের সিরাজগঞ্জ প্রতিনিধিসহ পাঁচ সাংবাদিকের ওপর হামলা ও ক্যামেরা কেড়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। আহত সাংবাদিকদের সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার বিকালে সদর উপজেলার খামার পাইকোশা গ্রামে এ ঘটনা ঘটে।

আহত সাংবাদিকরা হলেন, এনটিভি ও রেডিও টুডের সিরাজগঞ্জ প্রতিনিধি শরীফুল ইসলাম ইন্না, এসএ টিভির সিরাজগঞ্জ প্রতিনিধি রহমত আলী, বাংলানিউজের স্বপন চন্দ্র দাস, ডেইলী ইন্ডিপেন্ডেন্টের নজরুল ইসলাম ও দৈনিক যায়যায়দিন পত্রিকার মোকাদ্দেস আলী।

আহত সাংবাদিক মোকাদ্দেস আলী জানান, সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের পাইকশা বাজার থেকে খামার পাইকশা আঞ্চলিক সড়কের নির্মাণ কাজ চলছিল। রাস্তাটি নির্মাণ কাজে বিভিন্ন অনিয়মের অভিযোগ তোলে এলাকাবাসী। এ অভিযোগেরভিত্তিতে বিকালে সাংবাদিকেরা ঘটনাস্থলে পৌঁছে ছবি ও ভিডিও ধারণ করার সময় ঠিকাদারি প্রতিষ্ঠান ডলি কনস্ট্রাকশনের প্রকৌশলী আমিনুল ইসলামের নির্দেশে ও স্থানীয় ইউপি সদস্য হাফিজুলের ভাই ও তার বাহিনী সাংবাদিকদের উপর অতর্কিত হামলা চালায়। এ সময় তারা লাঠিসোটা, বেলচা দিয়ে বেধড়ক মারপিট করে পাঁচ সাংবাদিককে আহত করে। এ সময় স্থানীয় এলাকাবাসী সাংবাদিকদের উপর হামলা ঠেকাতে এলে তাদেরও মারপিট করলে মহিলাসহ অন্তত ৫ গ্রামবাসী আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই হামলাকারীরা পালিয়ে যায়। এ ঘটনায় সিরাজগঞ্জ সদর থানায় মামলার প্রস্তুতি চলছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)হাফিজ জানান, সাংবাদিকদের উপর হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :