সজলের জন্মদিন আজ

প্রকাশ | ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৫৩

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

সবসময় মুখে হাসি লেগেই থাকে। গত এক যুগেরও অধিক সময় ধরে অভিনয় করে চলেছেন তিনি। পুরো নাম আব্দুন নূর সজল। তবে সজল নামেই শোবিজ জগতের সকলের কাছে পরিচিত। ছোট পর্দার এই প্রিয় অভিনেতার জন্মদিন আজ।

১৯৮৪ সালের ২০ ফেব্রুয়ারি পুরান ঢাকায় জন্মগ্রহণ করেন সজল। বর্তমানে ধানমন্ডিতে বসবাস করছেন। বাবা মো. আব্দুল লতিফ ও মা কানিজ ফাতেমা। দুই ভাই একবোনের মধ্যে তিনি সবার ছোট। বাকিরা হলেন ফরিদা ইয়াসমিন চন্দ্র ও আব্দুল আওয়াল উজ্জল। প্রথম কাজ কাজ হিসেবে টিউশনি করেছিলেন। মাধ্যমিক পাশ করেছেন রাইফেলস পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে। উচ্চমাধ্যমিক পাশ করেছেন ঢাকা কলেজ থেকে। পরবর্তীতে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায়প্রশাসন বিদ্যায় উচ্চশিক্ষা লাভ করলেও ক্যারিয়ার হিসেবে বেছে নিয়েছেন অভিনয়কেই। রোমান্টিক, কমেডি কিংবা সিরিয়াস গল্পের নাটকেও অনবদ্য অভিনয় করে দর্শকের মনে নিজের আসন গড়ে নিয়েছেন তিনি।

অভিনয় করেছেন চলচ্চিত্রেও। সজল অভিনীত প্রথম সিনেমা তন্ময় তানসেন পরিচালিত ‘রান আউট’। এরপর বাণিজ্যিক ধারার আরও একটি নতুন ছবিতে অভিনয় করেছেন সজল। ‘হারজিৎ’ নামের এই ছবিটি পরিচালনা করেছেন বদিউল আলম খোকন। সর্বশেষ সজল অভিনয় করেছেন নাদের চৌধুরীর পরিচালনায় ‘জ্বীন’ নামের একটি সিনেমায়।

প্যাকেজ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে ২০০৬ সালে ছোট পর্দায় যাত্রা শুরু করেন। এরপর থেকেই নিয়মিতভাবে টিভি নাটকে কাজ করে যাচ্ছেন। অভিনয় করেছেন সারিকা, জাকিয়া বারী মম, তিশা, মিম, সুমাইয়া শিমু, শখ, মেহজাবিন, বিন্দু ও অপি করিম থেকে শুরু করে হালের অনেক তারকার সঙ্গেই। সজলের একটাই ইচ্ছে আজীবন অভিনয় করে যেতে যান তিনি।

এমনিতে জন্মদিনটা খুব সাধারণভাবেই কাটাতে পছন্দ করেন সজল। এ দিনটিতেও শুটিং করে থাকেন তিনি।

কীভাবে কাটবে সজলের এবারের জন্মদিন? এই বিষয়ে সজল বলেন, ‘প্রত্যেকটা মানুষের জীবনেই এই দিনটি বিশেষ গুরুত্বপূর্ণ। প্রথমেই মাকে অনেক ভালোবাসা জানাই। ১০ মাস ১০ দিন অনেক কষ্ট সহ্য করে এই দিনে মা আলোর মুখ দেখিয়ে ছিলেন। কোনো কোনো জন্মদিনে মা বিশেষ আয়োজন করে চমকে দেন। এবার কী হবে জানি না। তেমন কোনো পরিকল্পনা নেই। দেখা যাক কীভাবে কাটে এবারের জন্মদিনটা।’

ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/ইএস