‘বন্দুকযুদ্ধে’ দুই ডাকাত নিহত, ওসিসহ আহত চার পুলিশ

প্রকাশ | ২০ ফেব্রুয়ারি ২০২০, ১০:৫৩ | আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২০, ১১:৪৩

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
প্রতীকী ছবি

দিনাজপুরের নবাবগঞ্জে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ডাকাত দলের দুই সদস্য নিহত হয়েছেন। এ সময় ডাকাতদের গুলিতে পুলিশের ওসি (তদন্ত) সহ চার পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে বেশকিছু গুলির খোসা ও একটি দেশীয় পিস্তল উদ্ধার করা হয়েছে।

বুধবার দিবাগত রাত সাড়ে তিনটায় উপজেলার ছোটমাগুরা গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার বাসিন্দা রফিকুল ইসলাম (২৮) ও দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ওয়াজেদ আলী (৩০)। 

আহত পুলিশ সদস্যরা হলেন- নবাবগঞ্জ থানার পরিদর্শক তদন্ত (ওসি) সামসুল ইসলাম, উপ-পরিদর্শক রিমেল, সিপাহি তুষার আহমেদ ও আব্দুল কাদের।

পুলিশ জানায়, নিহত দুই ডাকাত সদস্যের বিরুদ্ধে নবাবগঞ্জ থানাসহ বেশ কয়েটি থানায় প্রায় ৫-৬টি করে ডাকাতি, ছিনতাই ও মাদকদ্রব্য আইনে মামলা রয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অশোক কুমার চৌহান ঢাকাটাইমসকে বলেন, বুধবার সন্ধ্যায় ডাকাত সদস্য রফিকুল ইসলাম ও ওয়াজেদ আলীকে গাইবান্ধা ও পীরগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্যে নবাবগঞ্জ উপজেলার ছোটমাগুরা গ্রামে অস্ত্র উদ্ধারের জন্য নিয়ে যায় পুলিশ। সেখানে আগে থেকে ওঁৎ পেতে থাকা ডাকাত দলের সদস্যরা পুলিশের ওপর অতর্কিত গুলি ছোঁড়ে এবং রফিকুল ইসলাম ও ওয়াজেদ আলীকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। তখন পুলিশ ডাকাতদের লক্ষ্য করে পাল্টা গুলি ছুঁড়লে ঘটনাস্থলেই ডাকাত রফিকুল ইসলাম ও ওয়াজেদ আলী নিহত হন। এ সময় নবাবগঞ্জ থানার পরিদর্শক তদন্ত (ওসি) সামসুল ইসলাম, উপ-পরিদর্শক রিমেল, সিপাহি তুষার আহমেদ ও আব্দুল কাদের আহত হন। তাদেরকে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর পুলিশলাইনে পাঠানো হয়েছে।

ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/ইএস