বিশ্বকাপ শুরুর আগে পাকিস্তানকে হারাল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৩:০২ | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০২০, ১২:০০

প্রতিপক্ষ ভারত বা পাকিস্তান হলে বাংলাদেশের যে কোনো ম্যাচই পায় বাড়তি উত্তাপ। সেটা যদি হয় বিশ্বকাপের মূল পর্বের একদিন আগে, তাহলে সেটা নিয়ে রোমাঞ্চ ছড়ানোরই কথা । আর সেটাই করে দেখাল বাংলাদেশ নারী ক্রীকেটাররা। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের একদিন আগে প্রস্তুতি ম্যাচে পাকিস্তান নারী ক্রিকেট দলকে হেসেখেলে হারিয়েছে বাংলাদেশ।

শুক্রবার থেকে শুরু হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব। তার আগে আজ আনুষ্ঠানিক প্রস্তুতি পর্বের শেষদিনে মাঠে নেমেছিল অংশগ্রহণকারী দলগুলো। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ ও পাকিস্তানের নারী ক্রিকেট দল।

বৃষ্টিতে অনুপযোগী মাঠের জন্য প্রথম প্রস্তুতি ম্যাচটা খেলতে পারেনি বাংলাদেশ নারী দল। অ্যালান বোর্ডার ফিল্ডের উইকেট আর্দ্রতার জন্য বেশ মন্থর। রান তোলা কঠিন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগের প্রস্তুতি ম্যাচে ১০৭ তুলে ২ রানে জিতেছিল ভারত এ মাঠেই। আজ সেই একই মাঠে ৮ উইকেটে ১১১ রান তুলে জিতেছে বাংলাদেশ।

এ ম্যাচে জাহানারা আলমের করা দুর্দান্ত শেষ ওভারে ৫ রানের রোমাঞ্চকর জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আগে ব্যাট করে বাংলাদেশ দল ৮ উইকেট হারিয়ে করেছিল ১১১ রান। জবাবে ১০৬ রান করতেই সবকয়টি উইকেট হারিয়েছে পাকিস্তান।

১১২ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। তবু একপ্রান্ত আগলে রেখে দারুণ ব্যাট করছিলেন দলের ওপেনার ও সাবেক অধিনায়ক জাভেরিয়া খান।

অপরপ্রান্তে আয়েশা নাসিম (৩ বলে ১), অধিনায়ক বিসমাহ মাহরুফ (৫ বলে ২) ও উমাইমা সোহেলকে (৪ বলে ৪) সাজঘরে পাঠিয়ে মাত্র ২৩ রানেই ৩ উইকেট তুলে নেন সালমা-জাহানারারা।

চতুর্থ উইকেটে ২৭ রান যোগ করেন দুই সাবেক অধিনায়ক নিদা দার ও জাভেরিয়া। দলীয় পঞ্চাশ পূরণ হতেই নিদাকে প্যাভিলিয়নে ফেরত পাঠান পান্না ঘোষ। টিকতে পারেননি ইরাম জাভেদ (১৩ বলে ৫), পঞ্চম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন দলীয় ৫৯ রানের মাথায়।

ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :