তিন ফরম্যাটেই খেলে যেতে চান কোহলি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৪:২৩

আরও অন্তত তিন বছর সব ফরম্যাটেই খেলতে চান ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। তারপর তিনটির মধ্যে থেকে সম্ভবত দুটি বেছে নেবেন তিনি। খেলার চাপ অত্যন্ত বাড়লেও আরও অন্তত তিন বছর যে তিনি ফর্মে থেকে খেলতে পারবেন, তেমনই মনে করছেন বিরাট।

আগামী তিন বছরের মধ্যে টি-টোয়েন্টি এবং ওয়ানডে ম্যাচের বিশ্বকাপ আয়োজিত হতে চলেছে। এই দুই বিশ্বকাপ খেলার পরেই ক্রিকেটের তিনটি ফরম্যাটের মধ্যে থেকে যে কোনও দুটি বেছে নিতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন কোহলি। শুক্রবার থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ খেলতে নামছে ভারতীয় দল।

আরও কমপক্ষে তিন বছর তিন ফরম্যাটেই খেলবেন। তারপরে ওয়ার্কলোডের কথা বিবেচনা করে অবসরের সিদ্ধান্ত নেবেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামার আগেই ক্যাপ্টেন কোহলির মুখে অবসরের ঘোষণা। শুক্রবারেই প্রথম টেস্ট শুরু হচ্ছে কিউইদের বিপক্ষে।

টেস্ট সিরিজ শুরুর আগে সংবাদমাধ্যমের সামনে কোহলির ঘোষণা, ‘আরও বড় পরিকল্পনার কথা মাথায় রাখছি। এখন থেকে রগরগে আরও তিনটে বছর খেলতে চাই। তারপরে অন্যরকম আলোচনা করতে চাই।’

হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের আগে সাংবাদিক বৈঠকে বিরাটকে আইসিসির ব্যস্ত সূচি সম্পর্কে প্রশ্ন করা হয়। উত্তরে তিনি বলেন, ‘প্রায় আট বছর আমি বছরে ৩০০ দিন করে খেলায় ব্যস্ত থাকছি। এখন আমরা ব্যক্তিগতভাবে আগের তুলনায় অনেক বেশি বিরতি নিচ্ছি। ভবিষ্যতে হয়তো দেখবেন আরও বেশি বিরতি নেওয়া শুরু করব। যখন আমার বয়স হয়তো ৩৪-৩৫ হবে, তখন অন্য কথা ভাবা যাবে। আপাতত ২-৩ বছর কিছু ভাবছি না। তাছাড়া পরবর্তী তিন বছর দলেরও আমাকে প্রয়োজন। আপাতত আমি নিজেকে কঠোর পরিশ্রমে ৩ বছর কাটানোর জন্য প্রস্তুত করছি।’

(ঢাকাটাইমস/২০ ফেব্রুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :