নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সূচি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৭:২২ | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৭:১১

প্রথমবারের মতো অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলেছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামীকাল (২১ ফেব্রুয়ারি) থেকে শুরু হচ্ছে এবারের আসর। উদ্বোধনী ম্যাচে সিডনি শোগ্রাউন্ডে স্বাগতিক অস্ট্রেলিয়া নারী দল মুখোমুখি হবে ভারতীয় নারী দলের। সালমা খাতুনের নেতৃত্বাধীন বাংলাদেশ নারী দলের বিশ্বকাপ মিশন পার্থে শুরু হবে ২৪ ফেব্রুয়ারি।

বিশ্বকাপের মূল আসরের আগে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল সালমা খাতুনদের। ১৫ ফেব্রুয়ারি থাইল্যান্ডের বিপক্ষে ম্যাচটি পরিত্যক্ত হবার পর আজ পাকিস্তান নারী দলের মুখোমুখি হয়েছিল বাঘিনীরা। সেখানে পাকিস্তানকে ৫ রানে হারিয়েছে তারা।

গ্রুপ ‘এ’ তে বাংলাদেশ নারী দল ছাড়াও আছে স্বাগতিক অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। বিশ্বকাপের মূল আসরে তিনটি ভিন্ন ভেন্যুতে গ্রুপ পর্বে মোট ৪ টি ম্যাচ খেলবে সালমা খাতুনের দল।

এই প্রথম টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাঘিনীরা। বিগ ব্যাশ খেলার সূত্রে নিগার সুলতানা ও রুমানা আহমেদের আছে অস্ট্রেলিয়াতে খেলার অভিজ্ঞতা।

এশিয়া কাপে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হবার সুখস্মৃতি নিয়ে অস্ট্রেলিয়ায় যাওয়া বাঘিনীরা নিজেদের সামর্থ্যের প্রমাণ দিতে চান অস্ট্রেলিয়াতে।

নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ১২ টি ম্যাচ দেখা যাবে গাজী টিভিতে। বাকি ম্যাচগুলো দেখা যাবে র‍্যাবিটহোলের অ্যাপ ও ওয়েবসাইটে।

নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচের সূচি:

১ম ম্যাচ- ভারতীয় নারী দল বনাম বাংলাদেশ নারী দল, ২৪ ফেব্রুয়ারি, ওকাকা, পার্থ।

২য় ম্যাচ- অস্ট্রেলিয়া নারী দল বনাম বাংলাদেশ নারী দল, ২৭ ফেব্রুয়ারি, মানুকা ওভাল, ক্যানবেরা।

৩য় ম্যাচ- নিউজিল্যান্ড নারী দল বনাম বাংলাদেশ নারী দল, ২৯ ফেব্রুয়ারি, জাংশন ওভাল, মেলবোর্ন।

৪র্থ ম্যাচ- শ্রীলঙ্কা নারী দল বনাম বাংলাদেশ নারী দল, ২ মার্চ, জাংশন ওভাল, মেলবোর্ন।

(ঢাকাটাইমস/২০ ফেব্রুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :