বিসিকের দুই কর্মকর্তার বিদায় সংবর্ধনা

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১২

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) পরিচালক (বিপণন, নকশা ও কারুশিল্প) মাহবুবুর রহমান ও মহাব্যবস্থাপক (প্রযুক্তি) শাহীনা শিরিনের চাকরি জীবনের সমাপ্তিতে বিসিকের পক্ষ থেকে বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে। বিসিক চেয়ারম্যান মোশতাক হাসানের সভাপতিত্বে বিসিক বোর্ড রুমে এ সংবর্ধনা অনুষ্ঠান হয়।

বিসিক চেয়ারম্যান বলেন, মাহবুবুর রহমান ও শাহীনা শিরিন প্রগতিশীল কর্মকর্তা ছিলেন।

মাহবুবুর রহমান বিসিক বিপণন, নকশা ও কারুশিল্প বিভাগকে শক্তিশালী করেছেন। তিনি বলেন, চাকরি শেষ হলেই সব শেষ হয়ে যায় না। অবসর জীবনে উদ্যোক্তা হয়ে শিল্প প্রতিষ্ঠান স্থাপন করে কর্মসংস্থান সৃষ্টির সুযোগ রয়েছে। বিসিকের কর্মকর্তারা অবসর গ্রহণের পর উদ্যোক্তা হয়ে শিল্প প্রতিষ্ঠান স্থাপন করে কর্মসংস্থান সৃষ্টি করলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়া সম্ভব হবে।

বিসিক সচিব মোস্তাক আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিদায়ী দুই কর্মকর্তার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু, সুন্দর অবসর জীবন কামনা করা হয়।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, বিসিক পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) আব্দুল মান্নান, পরিচালক (অর্থ) স্বপন কুমার ঘোষ, পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) খলিলুর রহমান ও পরিচালক (প্রকল্প) মুহাম্মদ আতাউর রহমান ছিদ্দিকী।

মাহবুবুর রহমান ১৯৬১ সালের ২১ ফেব্রুয়ারি জামালপুর জেলায় জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেন। তিনি ১৯৮৯ সালে বিসিএস পোস্টাল ক্যাডারে যোগ দেন। ২০১৮ সালের ২ এপ্রিল তিনি বিসিকে পরিচালক হিসেবে (প্রেষণে) যোগ দেন।

শাহীনা শিরিন ১৯৬১ সালের সালের ২১ ফেব্রুয়ারি রাজশাহী জেলায় জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে দর্শনে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮৫ সালে ১৫ জুন বিসিক সম্প্রসারণ কর্মকর্তা হিসেবে যোগ দেন।

(ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :