আদমদীঘিতে হচ্ছে দুই বাংলার নাট্য উৎসব

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০২০, ২১:৩৪

বাংলাদেশ গ্রাম থিয়েটার কেন্দ্রীয় কর্মসূচির আলোকে বগুড়ার আদমদীঘি থিয়েটারের আয়োজনে তিন দিনব্যাপী ‘দুই বাংলার নাট্য উৎসব-২০২০’ উদ্বোধন করা হয়েছে। বুধবার রাতে উৎসব উদ্বোধন করেন আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক মনোয়ার হোসেন। মুজিব বর্ষ পালন ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে এই নাট্য উৎসবের আয়োজন করা হয়েছে। উৎসব উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভা করা হয়।

ওয়াহেদুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। উদ্বোধনী দিনে পরিবেশন করা হয় আদমদীঘি গ্রাম থিয়েটারের নাটক ‘অতঃপর সখিনা’। নাটকটি দেখে মুগ্ধ হয়েছেন হাজারো দর্শক।

বৃহস্পতিবার একই সময় পরিবেশিত হয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ব বিভাগের ‘আহির বাংলা’ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের পালাগান ‘খোয়াব জানের পালা’।

এ দিন আদমদীঘি থিয়েটারের সহ-সভাপতি মিজানুর রহমান বাবুর সভাপতিত্বে আলোচনা সভার প্রধান অতিথি ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. আফসার আহম্মেদ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ গ্রাম থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না ও সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়া সভাপতি আব্দুল হান্নান, বাংলাদেশ গ্রাম থিয়েটার কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং বাংলাদেশ গ্রাম থিয়েটার রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিজান।

শুক্রবার একই মঞ্চে পরিবেশিত হবে নাটক ‘সেকেন্ড ওপিনিয়ন’। পরিবেশন করবেন বৃত্তান্ত, যাদবপুর, পশ্চিমবঙ্গ, ভারত। এ দিনের আলোচনা সভার সভাপতি থাকবেন আদমদীঘি থিয়েটারের সহ-সভাপতি রফিকুল ইসলাম। প্রধান অতিথি আদমদীঘি উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু। বিশেষ অতিথি উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ বিন রশিদ ও জেলা পরিষদ সদস্য মঞ্জুয়ারা বেগম।

(ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

সিলেটে পিকআপ-লেগুনা সংঘর্ষে একই পরিবারের ৫ জন নিহত

অবন্তিকার আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত প্রক্টর ও সহপাঠী রিমান্ডে

এই বিভাগের সব খবর

শিরোনাম :