তিন ফরম্যাটেই ১০০ ম্যাচ খেলে টেইলরের বিরল রেকর্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৯

টেস্ট, ওয়ানডে, টি-২০। তিনটি ফর্ম্যাটেই ১০০টি করে আন্তর্জাতিক ম্যাচ খেলে বিরল নজির গড়লেন অভিজ্ঞ কিউই ব্যাটসম্যান রস টেইলর। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন তিনি। ওয়ানডে এবং টি-২০ ফর্ম্যাটে ১০০ ম্যাচ খেলে ফেলেছিলেন আগেই। শুক্রবার বেসিন রিজার্ভে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে নিজের শততম টেস্ট ম্যাচ খেলতে নামেন টেইলর। একইসঙ্গে বিরল কৃতিত্বের অধিকারী হলেন তিনি।

আন্তর্জাতিক টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটে নিউজিল্যান্ডের জার্সি গায়ে সর্বাধিক রানসংগ্রহকারী ব্যাটসম্যান তিনিই। পাশাপাশি দু’টি ফর্ম্যাট মিলিয়ে তাঁর ৪০টি শতরান (টেস্ট-১৯, ওয়ানডে ২১) কিউই ব্যাটসম্যান হিসেবে সর্বাধিক। এবার বিরল এই নজির নয়া পালক জুড়ল টেলরের মুকুটে। খুদে পুত্রসন্তান ও কন্যাসন্তানকে সঙ্গে নিয়ে এদিন বেসিন রিজার্ভে মাঠে নামেন বর্তমান নিউজিল্যান্ড স্কোয়াডে সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান।

শুধু তাই নয়। জেমিসনের ডেলিভারিতে প্রথম স্লিপে দাঁড়িয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে নিজের শততম টেস্টে এদিন তালুবন্দি করেন ওয়ানডে সিরিজের ম্যান অব দ্য টুর্নামেন্ট। এছাড়াও মর্নিং সেশনে এদিন চেতেশ্বর পূজারার উইকেট তুলে নিয়ে ভারতকে বেকায়দায় ফেলে দেন অভিষেককারী কাইল জেমিসন। দিনের শুরুতে যদিও পৃথ্বীকে ক্লিন বোল্ড করে ভারতীয় শিবিরে প্রথম ধাক্কাটা দিয়েছিলেন ট্রেন্ট বোল্ট।

মেঘাচ্ছন্ন আবহাওয়া সঙ্গে ফুরফুরে বাতাসে বোলারদের সুবিধার কথা মাথায় রেখে ওয়েলিংটনে এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং নেন উইলিয়ামসন। হতাশ করেননি বোলাররা। ৭৯ রানে ৩ উইকেট তুলে নিয়ে মর্নিং সেশন নিজেদের নামে করে নেন কিউই পেসাররা।

উল্লেখ্য, গত মাসে ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজেই নিজের শততম টি-২০ ম্যাচটি খেলেছিলেন টেইলর। পাশাপাশি ওয়ানডে ক্রিকেটে দেশের জার্সি গায়ে ২৩১ ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন অভিজ্ঞ কিউই মিডল অর্ডার ব্যাটসম্যান।

(ঢাকাটাইমস/২১ ফেব্রুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :