পাকিস্তানের নাগরিক হতে স্যামির আবেদন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০২০, ১০:৫৭ | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০২০, ১০:১৬

তিনিই একমাত্র ক্রিকেটার যিনি দুবার টি-২০ বিশ্বকাপ জিতেছেন৷ দুবাবের বিশ্বকাপজয়ী ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ডারেন স্যামি পাকিস্তানের নাগরিক হওয়ার জন্য আবেদন করেছেন।

ওয়েস্ট ইন্ডিজকে দুবার টি-২০ বিশ্বকাপ এনে দেওয়া এই ক্যারিবিয়ান ক্যাপ্টেন বিশ্বের বিভিন্ন প্রান্তে টি-২০ লিগ খেলে বেড়াচ্ছেন৷ খেলেছেন আইপিএলেও৷ আইপিএলে সফল না হলেও পাকিস্তান সুপার লিগ তথা পিএসএল খেলতে এই মুহূর্তে পাকিস্তানে রয়েছেন স্যামি৷ পিএসএল এর পঞ্চম সংস্করণে পেশোয়ার জালমিকে নেতৃত্ব দিচ্ছেন তিনি৷ স্যামিকে সম্মানসূচক নাগরিকত্ব দেওয়ার জন্য প্রস্তাব পাঠানো হয়েছে পাকিস্তানের প্রেসিডেন্টের কাছে।

স্যামির নাগরিকত্ব পাওয়ার বিষয়টি দেখভাল করছেন পাকিস্তান সুপার লিগে যে দলের হয়ে খেলেন সেই পেশোয়ার জালমি৷ ক্যারিবিয়ান এই অলরাউন্ডারও আশায় রয়েছেন, শীঘ্রই তাঁর আবেদন গ্রহণ করে নেওয়া হবে৷

পিএসএল ফ্র্যাঞ্চাইজি কর্তা জাভেদ আফ্রিদি বলেছেন, ‘স্যামিকে যাতে দেশের সাম্মানিক নাগরিকত্ব দেওয়া হয়, সেই প্রস্তাব আমরা পাঠিয়েছি। আপাতত এই প্রস্তাব প্রেসিডেন্টের কাছে পাঠানো হয়েছে। পিসিবি চেয়ারম্যানকেও আমরা অনুরোধ করেছি, উনি যেন বার্তা দেন। এই আবেদন গৃহীত হতেই পারে।’

ড্যারেন স্যামি টানা পাঁচ মৌসুম পাকিস্তান সুপার লিগে খেলছেন। বারেবারেই পাকিস্তানে এসে সেদেশের প্রতি ভালোবাসার কথা জানিয়েছেন।

(ঢাকাটাইমস/২২ ফেব্রুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :